Advertisement
০৬ মে ২০২৪
Droupadi Murmu

বাঁ চোখের পর ডান চোখে ছানি অস্ত্রোপচার করা হল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর

রবিবার সকালে নয়াদিল্লির সেনা হাসপাতালে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ডান চোখে ছানি অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার সফল হয়েছে।

রবিবার সকালে দিল্লির হাসপাতালে রাষ্ট্রপতির ডান চোখে ছানি অস্ত্রোপচার করা হয়।

রবিবার সকালে দিল্লির হাসপাতালে রাষ্ট্রপতির ডান চোখে ছানি অস্ত্রোপচার করা হয়। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৭:৪৮
Share: Save:

ছানি অস্ত্রোপচার করা হল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। রবিবার নয়াদিল্লিতে সেনা হাসপাতালে রাষ্ট্রপতির ডান চোখে ছানি অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার সফল হয়েছে বলে রাষ্ট্রপতি ভবনের তরফে জানানো হয়েছে।

রবিবার অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে ছাড়া হয়েছে রাষ্ট্রপতিকে। গত ১৬ অক্টোবর রাষ্ট্রপতির বাঁ চোখে ছানি অস্ত্রোপচার করা হয়েছিল।

প্রসঙ্গত, চলতি বছরের ২৫ জুলাই দেশের পঞ্চদশতম রাষ্ট্রপতি হিসাবে শপথগ্রহণ করেন দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি হিসাবে শপথগ্রহণের পর ভাষণে দ্রৌপদী বলেছিলেন, ‘‘সকলের আশীর্বাদে আমি দেশের রাষ্ট্রপতি হয়েছি। আমি প্রগতিশীল একটি দেশের রাষ্ট্রপতি হয়েছি। নিজেকে খুব সৌভাগ্যবতী মনে হচ্ছে।’’ তিনি আরও বলেছিলেন, ‘‘আমিই দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া প্রথম ব্যক্তি, যে ভারতের স্বাধীনতার পরে জন্মগ্রহণ করেছে। ভারতের নাগরিকদের কাছে আমার আবেদন, স্বাধীনতা সংগ্রামীদের প্রত্যাশা পূরণ করতে আমাদের সকলকে একসঙ্গে চেষ্টা করতে হবে।’’

‘মহাভারত’-এর দ্রৌপদীর নামেই তাঁর নামকরণ করা হয়েছিল। প্রথমে তাঁর নাম দ্রৌপদী ছিল না। ওড়িশার এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন তিনি। ওই সাক্ষাৎকারে দ্রৌপদী জানিয়েছিলেন, তাঁর প্রথমে নাম রাখা হয়েছিল ‘পুটি’। পরে ওই সাঁওতালি নাম বদলে স্কুলের এক শিক্ষক তাঁর নাম রাখেন ‘দ্রৌপদী’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Droupadi Murmu national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE