Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
PM Narendra Modi

PM Narendra Modi: চেপে রাখা সত্যের উন্মোচন হয়েছে, ‘দ্য কাশ্মীর ফাইলস্’ সবার দেখা উচিত, বললেন প্রধানমন্ত্রী

মোদী বলেন, ‘‘যে ব্যক্তিরা সর্বদা বাক্‌স্বাধীনতার ঝান্ডা নিয়ে ঘোরেন, সেই গ্যাং গত পাঁচ-ছ’দিনে কেঁপে গিয়েছে।’’ জানান, এমন ছবি আরও প্রয়োজন।

‘দ্য কাশ্মীর ফাইলস্’ সিনেমার উচ্ছ্বসিত প্রশংসা করলেন প্রধানমন্ত্রী।

‘দ্য কাশ্মীর ফাইলস্’ সিনেমার উচ্ছ্বসিত প্রশংসা করলেন প্রধানমন্ত্রী। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৮:১৫
Share: Save:

‘দ্য কাশ্মীর ফাইলস্’ সিনেমার উচ্ছ্বসিত প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, বিজেপি-র সাংসদদেরও বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমাটি দেখার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার সংসদীয় দলের বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানে বর্তমান দিনে চলচ্চিত্র শিল্পের ভূমিকা নিয়ে মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘‘দ্য কাশ্মীর ফাইলস্- এর মতো সিনেমা আরও তৈরি হওয়া প্রয়োজন।’’ তিনি আরও বলেন, ‘‘এমন সিনেমার মাধ্যমে সাধারণ মানুষ প্রকৃত সত্য জানতে পারে।’’

Advertisement

মোদী বলেন, ‘‘আপনারা দেখছেন ‘দ্য কাশ্মীর ফাইলস্’ নিয়ে বহু আলোচনা চলছে। শিল্পের ভিত্তিতে পর্যালোচনার পরিবর্তে অনেকে এর সমালোচনায় নেমেছেন।’’ তার পর তাঁর কটাক্ষ, ‘‘যে ব্যক্তিরা সর্বদা বাক্‌স্বাধীনতার ঝান্ডা নিয়ে ঘোরেন, সেই গ্যাং গত পাঁচ-ছ’দিনে কেঁপে গিয়েছে।’’ মোদী জানান, ’৭৫ সালের জরুরি অবস্থা কিংবা দেশভাগের ঘটনা নিয়ে অনেক ছবি তৈরি হয়েছে। দ্য কাশ্মীরস্ ফাইলসের মতো আরও ছবি তৈরির প্রয়োজন। যার ফলে মানুষ সত্যটা জানতে পারে।

আরও পড়ুন:

প্রসঙ্গত, এই সিনেমা নিয়ে দেশজোড়া যেমন বিতর্ক শুরু হয়েছে। তেমনি, বেশ কয়েকটি বিজেপি শাসিত রাজ্য এই সিনেমাকে করমুক্ত করেছে। মঙ্গলবার উত্তরপ্রদেশ সরকারও ঘোষণা করেছে, রাজ্যের সিনেমা হলে ‘দ্য কাশ্মীরস ফাইলস্’ প্রদর্শনে কোনও কর লাগবে না। এই বিতর্ক প্রসঙ্গেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘‘কয়েক বছর ধরে সত্যকে চেপে রাখা হয়েছিল। যে ব্যক্তিদের এতে আপত্তি রয়েছে, তাঁদের উচিত, নিজেদের জানা সত্যটা বাইরে আনা।’’

গত ১২ মার্চ এই সিনেমার পরিচালক ও কলাকুশলীরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন। সে সময় তাঁদের অভিনন্দন জানিয়ে ‘দ্য কাশ্মীরস ফাইলস্’-এর প্রশংসা করেন মোদী।

Advertisement
আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.