Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ganga Vilas Cruise

‘নতুন যুগে পৌঁছে গেল ভারতের পর্যটন’, গঙ্গা বিলাসের উদ্বোধন করে বললেন প্রধানমন্ত্রী মোদী

বারাণসীর গঙ্গা আরতি বরাবরই পর্যটকদের আকর্ষণের কেন্দ্রে। সেই আরতি দর্শন দিয়েই শুরু হবে ‘গঙ্গা বিলাস’-এর ৫১ দিনের বিনোদন-পর্ব।

ভার্চুয়াল সভার মাধ্যমে উত্তরপ্রদেশের মন্দিরনগরী বারাণসী থেকে ‘গঙ্গা বিলাস’-এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী।

ভার্চুয়াল সভার মাধ্যমে উত্তরপ্রদেশের মন্দিরনগরী বারাণসী থেকে ‘গঙ্গা বিলাস’-এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বারাণসী শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৫:০৪
Share: Save:

নিজের লোকসভা কেন্দ্র বারাণসীর মুকুটে আরও একটি পালক জুড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই সঙ্গে কার্যত বদলে দিলেন প্রমোদতরীর সংজ্ঞাটাই।

শুক্রবার ভার্চুয়াল সভার মাধ্যমে উত্তরপ্রদেশের মন্দিরনগরী থেকে ‘গঙ্গা বিলাস’-এর উদ্বোধন করলেন মোদী। সুইৎজ়ারল্যান্ডের ৩২ জন পর্যটককে নিয়ে গঙ্গায় ভাসল দেশে তৈরি এই প্রমোদতরী। বক্তৃতায় মোদী বলেন, ‘‘গঙ্গা বিলাস ভারতের পর্যটনকে নতুন যুগে পৌঁছে দিল।’’ আগামী ৫১ দিনে ৩,২০০ কিলোমিটার জলপথ পাড়ি দেবে ‘গঙ্গা বিলাস’। বাংলাদেশ ঘুরে পৌঁছবে অসমের ডিব্রুগড়ে।

প্রমোদতরীর এত দীর্ঘ যাত্রাপথ বিশ্বের আর কোথাও নেই। ‘গঙ্গা বিলাস’-এর যাত্রাপথে পড়বে ভারত এবং বাংলাদেশ মিলিয়ে মোট ২৭টি নদনদী এবং ৫০টি পর্যটনক্ষেত্র। বিশ্বের বৃহত্তম নদী-দ্বীপ মাজুলি, বৌদ্ধতীর্থ সারনাথ, সুন্দরবন ও কাজিরাঙা জাতীয় উদ্যানের মতো দর্শনীয় স্থান ছুঁয়ে যাবে এই তরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE