Advertisement
২৪ মে ২০২৪
Narendra Modi

Narendra Modi: তুমি কি জানো আমি কে? ছোট্ট অহনাকে প্রশ্ন মোদীর, উত্তরে হাসিতে ফেটে পড়ল ঘর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে সপরিবার সংসদে এসেছিলেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া।

বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়ার কন্যা অহনা ফিরোজিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়ার কন্যা অহনা ফিরোজিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ০৭:২৮
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে সপরিবার সংসদে এসেছিলেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ অনিল ফিরোজিয়া। তাঁর ঘরে ঢুকতেই সাংসদের ছোট্ট মেয়েকে কাছে ডেকে নেন মোদী। দু-একটি প্রশ্নোত্তর পর হাসির রোল উঠল তাঁর ঘরে।

কেমন ছিল তাঁদের মধ্যে কথপোকথন? ছোট্ট অহনা ফিরোজিয়াকে প্রধানমন্ত্রী জিজ্ঞাসা করেন, ‘‘তুমি কি জানো আমি কে?’’ বছর পাঁচেকের অহনার উত্তর, ‘‘হ্যাঁ, আপনি মোদীজি। আপনি তো রোজ টিভিতে আসেন।’’ উত্তরে মৃদু হেসে প্রধানমন্ত্রীর প্রশ্ন, ‘‘তুমি কি জানো আমি কী করি?’’ অহনার উত্তর, ‘‘হ্যাঁ, লোকসভায় কাজ করেন।’’ এই উত্তরের পর গোটা ঘর হাসিতে ফেটে পড়ে। আর প্রধানমন্ত্রী? তিনিও হেসে ফেলেন। তবে মুখ টিপে। অমন উত্তরের জন্য অহনাকে পুরস্কারও দিয়েছেন প্রধানমন্ত্রী। একটি চকলেট।

অহনার বাবা অনিল অবশ্য পুরস্কারের আশায় রয়েছেন। তাঁর ওজন কমানোর জন্য। কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গডকড়ি ঘোষণা করেছিলেন, কোনও সাংসদ যদি এক কেজি ওজন কমান তবে তাঁর সাংসদ এলাকার জন্য মিলবে এক হাজার কোটি। সাংসদ অনিল ওজন কমিয়েছেন ২১ কেজি। তাই তিনি ২১ হাজার কোটি টাকা নিজের সাংসদ এলাকার জন্য পুরস্কার হিসাবে পাবেন—তেমনটাই আশা করছেন।

তবে তাঁর এই ওজন কমানোর উদ্যোগের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। অনিলকে তাঁর পরামর্শ আরও খানিকটা কমাতে হবে পুরোপুরি ‘ফিট’ হওয়ার জন্য। এই নিয়ে চলতি মাসে দ্বিতীয় বার প্রধানমন্ত্রী কাউকে ওজন কামানোর পরামর্শ দিলেন। এর আগে একটি অনুষ্ঠানে বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদবকে পরামর্শ দেন ওজন কমানোর। তেজস্বী অবশ্য তার পরই ক্রিকেট খেলার ভিডিয়ো দেন টুইটারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE