Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Bihar

Bihar: পড়ুয়াদের দিয়ে স্কুলের শৌচালয় পরিষ্কার! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই হুলস্থুল

অভিযোগ, পড়ুয়াদের দিয়ে জোর করে শৌচাগার পরিষ্কার করান অধ্যক্ষ। শুধু তাই নয়, স্কুল পরিসর, ক্লাসঘরও পরিষ্কার করানোর কাজে লাগানো হয় পড়ুয়াদের।

শৌচাগার পরিষ্কার করার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

শৌচাগার পরিষ্কার করার সেই দৃশ্য। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৩:৩৩
Share: Save:

স্কুলের পোশাক পরে শৌচালয় পরিষ্কার করছে এক স্কুলপড়ুয়া। একটি সরকারি স্কুলের এমনই এক দৃশ্য প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি বিহারের আরা জেলার মধ্য কুঁয়ার বিদ্যালয়ের।

Advertisement

অভিযোগ, পড়ুয়াদের দিয়ে জোর করে স্কুল কর্তৃপক্ষ শৌচাগার পরিষ্কার করান। শুধু তাই নয়, স্কুল পরিসর, ক্লাসঘরও পরিষ্কার করানোর কাজে লাগানো হয় পড়ুয়াদের। বিষয়টি নিয়ে হইচই শুরু হতেই স্কুলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে জেলা শিক্ষা দফতর।

পড়ুয়াদের অভিযোগ, শৌচাগার পরিষ্কার করার জন্য অধ্যক্ষ তাদের উপর চাপ সৃষ্টি করেন। অভিযোগ জানাতে গেলে তাদের শাস্তি হিসেবে গোটা স্কুল পরিষ্কার করতে বলা হয়। অভিভাবকদের অভিযোগ, শুধু শৌচাগার পরিষ্কার করানোই নয়, ভর্তি হওয়া, শংসাপত্র নেওয়া, এমনকি রেজাল্ট নিতে গেলেও তাদের কাছে টাকা চান অধ্যক্ষ।

আরও অভিযোগ, স্কুলের প্রার্থনায় জাতীয় সঙ্গীতের সময় পড়ুয়াদের জোর করে বসিয়ে রাখেন তিনি। এমনকি সকলকে কপালে টিকা লাগিয়ে আসার নির্দেশও দিয়েছেন অধ্যক্ষ। যা নিয়ে আপত্তি তুলেছেন অভিভাবক থেকে পড়ুয়া সকলেই।

Advertisement

জেলা শিক্ষা আধিকারিক বলেন, “স্কুলের অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি যে, তিনি পড়ুয়াদের দিয়ে শৌচালয় পরিষ্কার করান। অভিভাবকদের সঙ্গে অভব্য আচরণ করেন। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.