Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Bhojpuri Song

লকআপে বসে ভোজপুরী গান গেয়ে সরাসরি স্টুডিয়োয় ডাক, এক লহমায় ভাগ্যবদল নেশাখোর কয়েদির

ভিডিয়োটি বিহারের বক্সরের সদর থানার। সেই থানারই জেলে বন্দি কানহাইয়া। নেশাখোর। থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অমিত কুমার জানিয়েছেন, মদ্যপান করার সময় তাঁকে গ্রেফতার করা হয়েছিল।

ভোজপুরী গায়ক পবন সিংহের গান গেয়ে নজর কেড়েছেন এক কয়েদি। ছবি: টুইটার।

ভোজপুরী গায়ক পবন সিংহের গান গেয়ে নজর কেড়েছেন এক কয়েদি। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১২:০৯
Share: Save:

জেলের গরাদের ফাঁক দিয়ে দেখা যাচ্ছিল এক কয়েদিকে। সেখান থেকেই সুরেলা একটি গানের আওয়াজ ভেসে আসছিল। হিন্দি নয়, ভোজপুরী। উচ্চস্বরে গান গাইছিলেন তিনি। আর সেই গানই তাঁর ভাগ্য বদলে দিয়েছে। সমাজমাধ্যমে তাঁর গান ভাইরাল হয়েছে। ডাক পেয়েছেন স্টুডিয়োতে গান গাওয়ার জন্যও।

দু’টি কারণে এই গান ভাইরাল। এক, গানটি অত্যন্ত পুরনো এবং গানের কথাগুলিও সুন্দর। গানটি গেয়েছেন ভোজপুরী গায়ক পবন সিংহ। আর সেই গানই জেলখানায় বসে গাইলেন এক কয়েদি। মূলত দ্বিতীয় কারণটাই বেশি নজর কেড়েছে।

কয়েদির নাম কানহাইয়া। ভিডিয়োটি বিহারের বক্সরের সদর থানার। সেই থানারই জেলে বন্দি কানহাইয়া। নেশাখোর। থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অমিত কুমার জানিয়েছেন, মদ্যপান করার সময় তাঁকে গ্রেফতার করা হয়েছিল। কানহাইয়া মূলত কৈমুর জেলার বাসিন্দা। গত ৬ জানুয়ারি তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। আর সে দিনই জেলের ভিতরে বসে গান ধরেছিলেন কানহাইয়া। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

জনপ্রিয় ভোজপুরী গান ‘দারোগাজি হো, চার দিন পিয়বা ওয়া নাপাতা’। যার অর্থ হল, চার দিন ধরে স্বামী নিখোঁজ। গানটি খুবই পুরনো। কিন্তু গানটিকে আরও বেশি প্রাণবন্ত করে তুলেছিলেন গায়ক পবন সিংহ। কিন্তু কয়েদি কানহাইয়ার খালি গলায় গাওয়া সেই গানে এ বার মজেছেন নেটাগরিকরা।

দেওরিয়ার বিধায়ক তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রাক্তন মিডিয়া পরামর্শদাতা শলভমণি ত্রিপাঠী কানহাইয়ার ভিডিয়োটি টুইট করেন। এবং সেই সঙ্গে তিনি জানিয়েছেন, এক টিভি চ্যানেলের প্রাক্তন আধিকারিকের সঙ্গে যোগাযোগ করে এই ভিডিয়োটির খোঁজ নিতে বলেন। তখন তিনি জানতে পারেন যে, ওই কয়েদির নাম কানহাইয়া। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর নেটাগরিকরা কানহাইয়ার প্রতিভায় মুগ্ধ হয়ে তাঁকে মুক্তি দেওয়ার আর্জিও জানিয়েছেন। যদিও পুলিশ সূত্রে খবর, কানহাইয়াকে সংশোধনাগারে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

শলভমণির সেই টুইট রিটুইট করে কানহাইয়াকে নিজের স্টুডিয়োতে গান গাওয়ার প্রস্তাব দিয়েছেন গায়ক অঙ্কিত তিওয়ারি। শলভমণিকে টুইট করে অঙ্কিত উত্তর দেন, “আমি কানহাইয়াকে আমার গানের সংস্থায় সুযোগ দিতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhojpuri Song Prisoner Buxar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE