Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Priyanka Gandhi: গোয়ায় বহিরাগত দল নিয়ে বার্তা প্রিয়ঙ্কার

প্রিয়ঙ্কা আজ শুধুই আম আদমি পার্টির নাম করেছেন। কিন্তু একই সঙ্গে তিনি তৃণমূল কংগ্রেসের দিকেও ইঙ্গিত করলেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১১ ডিসেম্বর ২০২১ ০৭:২৭
Save
Something isn't right! Please refresh.
আদিবাসী মহিলাদের সঙ্গে পা মেলালেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। শুক্রবার গোয়ার মোরপিরলা গ্রামে।

আদিবাসী মহিলাদের সঙ্গে পা মেলালেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। শুক্রবার গোয়ার মোরপিরলা গ্রামে।
ছবি: পিটিআই।

Popup Close

গোয়া সফরে গিয়ে প্রিয়ঙ্কা গাঁধী বঢরা ‘বাইরে থেকে আসা রাজনৈতিক দল’ নিয়ে রাজ্যের মানুষকে সাবধান করতে দিলেন। প্রিয়ঙ্কা আজ গোয়ার মানুষকে অনুরোধ করেছেন, বাইরে থেকে আসা রাজনৈতিক দলকে ভোট দেওয়ার আগে তাঁরা যেন দেখে নেন, ওই দলগুলো যে রাজ্যে ক্ষমতায় রয়েছে, সেখানে কী কাজ করেছে।

প্রিয়ঙ্কা আজ শুধুই আম আদমি পার্টির নাম করেছেন। কিন্তু একই সঙ্গে তিনি তৃণমূল কংগ্রেসের দিকেও ইঙ্গিত করলেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। আগামী সপ্তাহে মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের সময় বেশ কিছু কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দিতে পারেন বলে জল্পনা। তৃণমূল গোয়ায় গিয়ে কেন ক্ষমতাসীন বিজেপির বদলে কংগ্রেসকে নিশানা করছে, তা নিয়ে আগেই কংগ্রেসের মুখপাত্রেরা প্রশ্ন তুলেছিলেন। বিধানসভা ভোটের আগে আজ প্রথম বার গোয়ায় গিয়ে প্রিয়ঙ্কা বলেন, ‘‘অনেক রাজনৈতিক দল বাইরে থেকে আসবে। এখন তো নতুন নতুন দল আসছে। তারা কী কাজ করেছে?’’

আম আদমি পার্টিকে নিশানা করে প্রিয়ঙ্কা বলেন, ‘‘আমি তো দিল্লিতে থাকি। আপ দিল্লি থেকে আসছে। দিল্লিতে এত দূষণ যে, শ্বাস নেওয়া যায় না। এক মাত্র কংগ্রেসই গোয়ার জন্য কাজ করবে।’’

Advertisement

উত্তরপ্রদেশে ৪০ শতাংশ আসনে মহিলা প্রার্থী দেওয়ার পরে এ বার গোয়ায় কংগ্রেস ক্ষমতায় এলে চাকরিতে মহিলাদের জন্য ৩০ শতাংশ আসন সংরক্ষণের ঘোষণা করেছেন প্রিয়ঙ্কা। কিন্তু তাঁর গোয়া সফরের দিনেই কংগ্রেসের একগুচ্ছ নেতা দল ছেড়েছেন। আজ প্রিয়ঙ্কার উপস্থিতিতে গোয়ার নির্দল বিধায়ক রোহন খউন্তের কংগ্রেসে যোগ দেওয়ার কথা ছিল। তিনি যোগ দেননি। উল্টে রোহনের নেতৃত্বে দলত্যাগী কংগ্রেস নেতারা বিজেপিতে যোগ দিতে পারেন বলে আশঙ্কা। গুপেশ নাইক, মোরেনো রেবেলোদের মতো দলত্যাগী নেতাদের নালিশ, কংগ্রেস বিধানসভা ভোটকে গুরুত্ব দিচ্ছে না। গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে জোট নিয়েও দলের মধ্যে মতভেদ, অনিশ্চয়তা রয়েছে।

প্রিয়ঙ্কা আজ দক্ষিণ গোয়ায় একটি অনুষ্ঠানে স্থানীয় মহিলাদের সঙ্গে নাচে অংশ নেন। জেনারেল বিপিন রাওয়তের শেষকৃত্যের দিনে এই অনুষ্ঠান নিয়ে বিজেপি প্রশ্ন তুলেছে। কংগ্রেসের যুক্তি, প্রিয়ঙ্কার সব অনুষ্ঠানে নিহতদের জন্য নীরবতা পালন হয়েছে। নৌসেনা থেকে অবসর নেওয়া ক্যাপ্টেন ভিরিয়াটো ফার্নান্ডেজ আজ কংগ্রেসে যোগ দিয়েছেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement