Advertisement
০২ মে ২০২৪
Punjab AAP MLA detained by ED

৪১ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি মামলা, পঞ্জাবের আপ বিধায়ককে জনসভা থেকে আটক করল ইডি!

মাজরা এবং তাঁর সঙ্গে ‘জড়িত’ সংস্থা-সহ আরও কয়েক জনের ভিত্তিতে বিরুদ্ধে লুধিয়ানার ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি শাখার অভিযোগের ভিত্তিতে মামলা নথিভুক্ত করেছিল সিবিআই।

আটক আপ বিধায়ক যশবন্ত সিং গজ্জন মাজরা।

আটক আপ বিধায়ক যশবন্ত সিং গজ্জন মাজরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৮:১৭
Share: Save:

ব্যাঙ্ক জালিয়াতি এবং বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের পুরনো মামলায় অভিযুক্ত পঞ্জাবের আম আদমি পার্টি (আপ)-র বিধায়ক যশবন্ত সিং গজ্জন মাজরাকে আটক করল কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অমরগড়ের বিধায়ক মাজরাকে প্রকাশ্য জনসভা থেকে সোমবার জোর করে তুলে নিয়ে যায় ইডির তদন্তকারী দল।

আপের তরফে মাজরার আটক নিয়ে কেন্দ্র এবং বিজেপিকে নিশানা করা হয়েছে। দলের মুখপাত্র মালবিন্দর কাং বলেন, ‘‘ইডি আদতে কেন্দ্রের বিজেপি সরকারের রাজনৈতিক ষড়যন্ত্রের অংশীদার। মিথ্যা মামলায় আমাদের দলের বিধায়ককে জনসভা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।’’ প্রসঙ্গত, মাজরা-সহ কয়েক জন অভিযুক্তের বিরুদ্ধে ৪১ কোটি টাকার ব্যাঙ্ক দুর্নীতি মামলা এবং বেআইনি ভাবে ১৬ কোটি ৫৭ লক্ষ টাকা মূল্যের বিদেশি মুদ্রা মজুতের অভিযোগ রয়েছে।

মাজরা এবং তাঁর সঙ্গে ‘জড়িত’ সংস্থা তারা কর্পোরেশন লিমিটেড-সহ আরও কয়েক জনের ভিত্তিতে বিরুদ্ধে পাঞ্জাবের লুধিয়ানার ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি শাখার অভিযোগের ভিত্তিতে মামলা নথিভুক্ত করেছিল সিবিআই। আপ বিধায়কের কয়েকটি ঠিকানায় গত সেপ্টেম্বরে তল্লাশিও চালিয়েছিল সিবিআইয়ের তদন্তকারী দল। পরে এই মামলায় বেআইনি আর্থিক লেনদেনের সন্ধান পেতে তদন্ত শুরু করে ইডি। কিন্তু তিনি তদন্তে সহযোগিতা করেননি বলে কেন্দ্রীয় সংস্থাটির একটি সূত্রের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE