Advertisement
০২ মে ২০২৪
Mahadev Betting App Case

‘মুখ্যমন্ত্রী বঘেল আমাকে দুবাই যেতে বলেছিলেন’! ভোটের ছত্তীসগঢ়ে দাবি ‘মহাদেব’-অভিযুক্তের

অনলাইনে বেআইনি জুয়া চালানোর অভিযোগ উঠেছিল ‘মহাদেব’ অ্যাপের বিরুদ্ধে। সংস্থার মালিক শুভম সোনি রয়েছেন কেন্দ্রীয় সংস্থা ইডির ‘ওয়ান্টেড’ তালিকায়। তিনি এখন দুবাইয়ে রয়েছেন।

মহাদেব অ্যাপের মালিক শুভম সোনি এবং ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল।

মহাদেব অ্যাপের মালিক শুভম সোনি এবং ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রায়পুর শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৬:০৮
Share: Save:

প্রথম দফার বিধানসভা ভোটের আগেই ছত্তীসগঢ়ে নয়া বিতর্কে মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভূপেশ বঘেল। ‘মহাদেব বেটিং অ্যাপ’ দুর্নীতি মামলার অন্যতম অভিযুক্ত শুভম সোনি সোমবার সংযুক্ত আরব আমিরশাহি থেকে একটি ভিডিয়ো-বার্তায় (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) অভিযোগ করেছেন, বঘেলই তাঁকে দুবাই যেতে ‘পরামর্শ’ দিয়েছিলেন।

অনলাইনে বেআইনি জুয়া চালানোর ঘটনায় অভিযুক্ত ‘মহাদেব’ অ্যাপের প্রচারে জড়িত থাকায় বলিউডের কয়েক জন অভিনেতাকে সম্প্রতি সমন পাঠায় ইডি। ৩ নভেম্বর ইডি-র তরফে দাবি করা হয়, গত কাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভিলাই থেকে অসীম দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে তারা। এর পরে ওই মামলায় ভীম সিংহ যাদবহ নামে ছত্তীসগঢ় পুলিশের এক কনস্টেবলকেও গ্রেফতার করার কথা জানায় ইডি।

ইডি-র অভিযোগ, কংগ্রেসের নির্বাচনের খরচ জোগাতে ওই ব্যক্তিকে সংযুক্ত আরব আমিরশাহি থেকে পাঠিয়েছিলেন ‘মহাদেব’ অ্যাপের মালিকেরা। ইডি-র দাবি, ‘বঘেল’ নামে এক রাজনীতিককে দেওয়ার জন্য অসীম ৫.৩৯ কোটি টাকা নিয়ে এসেছিল। এর পরেই বঘেলের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ তোলেন বিজেপির সর্বভারতীয় আইটি সেলের নেতা অমিত মালবীয়। অভিযোগ, বঘেলের পাশাপাশি ২০০৮ সালের ব্যাচের এক আইপিএস অফিসারও ঘুষ-কাণ্ডে

অনলাইন অ্যাপের মাধ্যমে বেআইনি আর্থিক লেনদেনে অভিযুক্ত শুভমও ইডির ‘ওয়ান্টেড’ তালিকায় রয়েছেন। এই পরিস্থিতিতে সোমবার শুভমের ভিডিয়ো-বার্তার ঘিরে উত্তাপ ছড়িয়েছে রাজনীতিতে। ঘটনাচক্রে, মঙ্গলবারই ৯০ আসনের ছত্তীসগঢ় বিধানসভার প্রথম দফায় ২০টিতে ভোটগ্রহণ। তার আগে বিজেপি সূর চড়িয়েছে বঘেলের বিরুদ্ধে। রবিবার ছত্তীসগঢ়ে বিধানসভা ভোটের প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বিষয়টি নিয়ে বঘেলকে বিঁধেছিলেন। এই পরিস্থিতিতে বঘেল সোমবার বলেন, ‘‘ভোটের আগে আমাকে বদনাম করার চক্রান্ত করেছে বিজেপি। উদ্দেশ্য প্রণোদিত ভাবে মিথ্যা প্রচার চালানো হচ্ছে।’’ পাশাপাশি, বেটিং-কাণ্ডে অভিযুক্তের ভিডিয়ো প্রচারের জন্য সংবাদমাধ্যমের একাংশকেও দুষেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE