Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Punjab Cop Shot Dead

আদালতে যাওয়ার পথে পঞ্জাবে পুলিশ আধিকারিককে গুলি করে খুন

এএসআইয়ের পুত্র লভপ্রীত সিংহ পুলিশকে জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টায় একটি অচেনা নম্বর থেকে ফোন আসে তাঁর বাবার কাছে। ফোনে বাবাকে কারও সঙ্গে তর্কাতর্কি করতেও শুনেছিলেন তিনি।

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৮:০৭
Share: Save:

আদালতে যাওয়ার পথে পঞ্জাবের এক পুলিশ আধিকারিককে গুলি করে খুন করার অভিযোগ উঠল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে অমৃতসরের খানকোটে।

পুলিশ সূত্রে খবর, মৃত পুলিশ আধিকারিকের নাম স্বরূপ সিংহ। তিনি অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টরের (এএসআই) পদে কর্মরত ছিলেন। শুক্রবার হাই কোর্টে যাচ্ছিলেন এএসআই। সেই সময় তাঁর গা়ড়ি লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

এএসআইয়ের পুত্র লভপ্রীত সিংহ পুলিশকে জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টায় একটি অচেনা নম্বর থেকে ফোন আসে তাঁর বাবার কাছে। ফোনে বাবাকে কারও সঙ্গে তর্কাতর্কি করতেও শুনেছিলেন তিনি। তার পর শুক্রবার সকালে বেরিয়ে যান তিনি। তার পর থেকে বাবার সঙ্গে আর যোগাযোগ করা যায়নি বলে দাবি লভপ্রীতের। শুক্রবার দুপুরে খানকোট গ্রামের কাছে তাঁর গুলিবিদ্ধ দেহ উদ্ধার হয়।

অমৃতসরের ডেপুটি পুলিশ সুপার সুটা সিংহ পাল জানিয়েছেন, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এটি কোনও রাজনৈতিক হত্যা নয়। ব্যক্তিগত শত্রুতার জেরে এই খুন। তবে এই খুনের সঙ্গে রাজনীতি জড়িয়ে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ খুনের ঘটনা ঘিরে রাজনীতিও সরগরম হয়েছে পঞ্জাবে। এই ঘটনার জন্য রাজ্যের আইনশৃঙ্খলা অবনতিকেই দায়ী করেছে শিরোমণি অকালি দল।

রাজ্যের আইনশৃঙ্খলা অবনতির জন্য মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকেও দায়ী করেছেন অকালি দলের সাধারণ সম্পাদক বিক্রম সিংহ মাজিতিয়া বলেন, “পঞ্জাবের অবস্থা দেখুন। খুন, লুটপাট, তোলাবাজি এবং ডাকাতি তো এখন রাজ্যের নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। একমাত্র ঈশ্বরই পঞ্জাবকে বাঁচাতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shot Dead Punjab Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE