Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Jagannath Temple

পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহের ছবি তোলার অভিযোগ, বাংলাদেশি ইউটিউবারের বিরুদ্ধে এফআইআর

পুরীতে জগন্নাথ মন্দিরের ভিতর ছবি ও ভিডিয়ো তোলা নিষিদ্ধ। সেই নির্দেশ অমান্য করেই গর্ভগৃহের ছবি তোলেন বলে অভিযোগ উঠেছে এক পুণ্যার্থীর বিরুদ্ধে।

পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহের মধ্যে ছবি তুলে বিপাকে এক ইউটিউবার।

পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহের মধ্যে ছবি তুলে বিপাকে এক ইউটিউবার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পুরী শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৭:০৯
Share: Save:

পুরীতে জগন্নাথ মন্দিরে নিরাপত্তার ফাঁকফোকরের চেহারা আরও এক বার প্রকাশ্যে এল। নিরাপত্তার বজ্রআঁটুনি এড়িয়ে মন্দিরের গর্ভগৃহের ছবি তুলে তা সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল। এই ঘটনায় বাংলাদেশের এক ইউটিউবারের বিরুদ্ধে রবিবার এফআইআর দায়ের করেছেন মন্দির কর্তৃপক্ষ।

মন্দিরের মধ্যে ছবি ও ভিডিয়ো তোলা নিষিদ্ধ। এই নির্দেশ অমান্য করেই মন্দিরের গর্ভগৃহের ছবি তোলেন বলে অভিযোগ উঠেছে আকাশ চৌধুরী নামে বাংলাদেশের এক বাসিন্দার বিরুদ্ধে। পরে ওই ছবিগুলি ফেসবুকে পোস্ট করেন তিনি। ছবিগুলি ভাইরাল হতেই মন্দিরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে।

গোটা বিষয়টা নজরে আসতেই তৎপর হন মন্দির কর্তৃপক্ষ। ওই ইউটিউবারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবি জানিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে। এই প্রসঙ্গে ‘শ্রী জগন্নাথ টেম্পল অ্যাডমিনিস্ট্রেশন’ বা এসজেটিএ-র চেয়ারম্যান ভিএস চন্দ্রশেখর রাও বলেছেন, ‘‘সিংহদ্বার থানায় ওই ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। নিরাপত্তার কোনও গাফিলতি হয়নি। তবে আমরা নিরাপত্তা আরও আঁটসাঁট করব।’’

তবে এই প্রথম বার নয়। এর আগেও জগন্নাথ মন্দিরের গর্ভগৃহের ছবি ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে। আবার একই অভিযোগ ওঠায় ক্ষুব্ধ হয়েছেন মন্দিরের সেবায়েতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jagannath temple puri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE