Advertisement
০৪ মে ২০২৪
BJP

Qatar summons indian envoy: বিজেপি মুখপাত্রের বিতর্কিত মন্তব্য, ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে উদ্বেগ প্রকাশ কাতারের

বর্তমানে কাতার সফরে রয়েছেন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু। সেই সময় সে দেশে ভারতের রাষ্ট্রদূতকে তলব করে উদ্বেগ প্রকাশের ঘটনা তাৎপর্যপূর্ণ।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ২০:৫৮
Share: Save:

টেলিভিশন অনুষ্ঠানে বিজেপি মুখপাত্রের বিতর্কিত মন্তব্যের নিন্দা চলছে বিশ্ব জুড়ে। এরই মধ্যে কাতারে অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূত দীপক মিত্তলকে তলব। ভারতের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু বর্তমানে কাতার সফর করছেন। তারই মধ্যে সে দেশে অবস্থিত ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করার ঘটনাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞরা। বিজেপি অবশ্য মুখপাত্র নূপুর শর্মা ও তাঁর সঙ্গী নবীন জিন্দলকে বরখাস্ত করেছে।

দোহার ভারতীয় দূতাবাসের তরফ থেকে এই ঘটনা নিয়ে বিবৃতি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, ‘কাতারের তরফে আপত্তিকর টুইট নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। তার জবাবে ভারত স্পষ্ট করেছে, এটা কোনও ভাবেই ভারত সরকারের মনোভাবের প্রতিফলন নয়। ভারত সরকার বৈচিত্রের মধ্যে ঐক্যের সাংস্কৃতিক পরম্পরা অনুযায়ী, সমস্ত ধর্মকেই সর্বোচ্চ সম্মান দেয়। এ সব কিছু উটকো লোকের কাজ। তাদের বিরুদ্ধে আমাদের সবার এক হয়ে কাজ করতে হবে।’

সম্প্রতি একটি টেলিভিশন আয়োজিত আলোচনা সভায় বিতর্কিত মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। তার পরই বিজেপি নূপুরের মন্তব্য থেকে দূরত্ব তৈরি করে। নূপুরের বিরুদ্ধে মামলা দায়ের হয়। রবিবার নূপুরকে দল থেকে সাসপেন্ড করে বিজেপি। যদিও তাতে নিন্দার ঝড় থামছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Qatar India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE