Advertisement
০৫ মে ২০২৪
Rahul Gandhi

সংসদে যাওয়ার সময় কেন গাড়ি থামিয়ে রাস্তায় নেমে পড়েছিলেন রাহুল গান্ধী?

সংসদ ভবনের দিকে যাচ্ছিল রাহুলের কনভয়। পথে হঠাৎ থামল তাঁর গাড়ি। গাড়ি থেকে নেমে এলেন কংগ্রেস সাংসদ। খোঁজ নিলেন এক স্কুটার আরোহীর।

image of rahul gandhi

গাড়ি থেকে নেমে এসে স্কুটার আরোহীর খোঁজ নিলেন রাহুল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৪:৩৭
Share: Save:

ঠিক ছিল, সংসদে অনাস্থা বিতর্কে বুধবার বক্তৃতা করবেন তিনি। সকালে গাড়িতে চেপে বাদল অধিবেশনে যোগ দিতে যাচ্ছিলেন রাহুল গান্ধী। পথে ঘটল ‘বিপত্তি’। স্কুটার থেকে পড়ে গিয়েছিলেন এক আরোহী। দেখে সটান গাড়ি থেকে নেমে এলেন কংগ্রেস সাংসদ। আরোহীর খোঁজ নিয়ে জিজ্ঞেস করলেন, ‘‘আপনার চোট লাগেনি তো?’’

রাহুলের পথে থামার ভিডিয়োটি টুইটারে পোস্ট করেছে কংগ্রেস। সেখানে দেখা গিয়েছে, কনভয় নিয়ে সংসদ ভবনের দিকে যাচ্ছিলেন রাহুল। হঠাৎই গাড়ি থামিয়ে নেমে আসেন। রাস্তার অন্য প্রান্তে গিয়ে স্কুটার আরোহীর সামনে দাঁড়ান। স্কুটারের পিছনে দাঁড়িয়ে ছিল একটি গাড়ি। সম্ভবত স্কুটারটিতে ধাক্কা দিয়েছে গাড়িটি। গাড়ির চালক এবং আরোহীর মধ্যে সেই নিয়ে বাদানুবাদ চলছিল। তখনই উপস্থিত হন রাহুল। স্কুটার আরোহীকে জিজ্ঞেস করেন, ‘‘আপনার চোট লাগেনি তো?’’

এর পর স্কুটার আরোহী এবং গাড়ির চালকের সঙ্গে দু’-একটা কথা বলে করমর্দন করেন রাহুল। তাঁর নিরাপত্তারক্ষীরা স্কুটার থেকে পড়ে যাওয়া আরোহীর জিনিসপত্র তুলে দেন। শেষে রাহুল উঠে যান নিজের গাড়িতে। কংগ্রেস এই ভিডিয়ো পোস্ট করে লিখেছে, ‘জননায়ক’।

মোদী-পদবি নিয়ে বিতর্কের জেরে গত ২৩ মার্চ গুজরাতের আদালতের নির্দেশে সাংসদপদ হারিয়েছিলেন রাহুল। সুপ্রিম কোর্ট মানহানির মামলায় তাঁকে দোষী সাব্যস্ত করার নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে। তার পর সোমবার সাংসদ পদ ফিরে পেয়েছেন তিনি। বুধবার সাংসদ পদ ফিরে পাওয়ার জন্য ধন্যবাদ দিয়ে অনাস্থা বিতর্কে বক্তৃতা করেন রাহুল। মণিপুর নিয়ে আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress Scooter parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE