Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

ট্রেন, স্টেশনে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা, সংক্রমণ রুখতে নয়া পদক্ষেপ রেলের

শুধুমাত্র যে মাস্ক না পরলেই জরিমানা করা হবে তা নয়, থুতু ফেললে বা অন্য কোনও ভাবে প্ল্যাটফর্ম ও ট্রেন নোংরা করলেও এই জরিমানা নেওয়া হবে।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১৬:৫০
Share: Save:

দেশ জুড়ে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই ভাঙছে আগের দিনের রেকর্ড। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত দেশে হয়েছেন ২ লক্ষ ৩৪ হাজার মানুষ। কিন্তু এর মধ্যেই ট্রেনে অনেক যাত্রীকেই মাস্ক ছাড়া দেখা যাচ্ছে বলে অভিযোগ। তাই সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ করল রেল মন্ত্রক। এ বার থেকে ট্রেন ও স্টেশনে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করা হবে বলে জানিয়েছে রেল।

রেলের তরফে ঘোষণা করা হয়েছে, শুধুমাত্র যে মাস্ক না পরলেই জরিমানা করা হবে তা নয়, থুতু ফেললে বা অন্য কোনও ভাবে প্ল্যাটফর্ম ও ট্রেন নোংরা করলেও এই জরিমানা নেওয়া হবে। আপাতত ৬ মাসের জন্য এই নির্দেশিকা জারি থাকবে বলে জানিয়েছে রেল। তার পরে ফের সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধির পিছনে যে কয়েকটি রাজ্যের ভূমিকা সব থেকে বেশি, তার মধ্যে উল্লেখযোগ্য মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, দিল্লি, ছত্তীসগঢ়, কর্ণাটক, হরিয়ানা, রাজস্থান, পঞ্জাব, কেরল, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, গুজরাত, তেলঙ্গানা, উত্তরাখণ্ড, অন্ধ্রপ্রদেশ ও পশ্চিমবঙ্গ। তাই এই সব রাজ্যের স্টেশন ও ট্রেনগুলিতে বেশি গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রেলের তরফে।

ইতিমধ্যেই দেশের ১৫টি রাজ্যে সপ্তাহান্তিক কার্ফু কিংবা নাইট কার্ফু জারি করা হয়েছে। সব জায়গায় কোভিড বিধি মেনে চলার ক্ষেত্রে করা নির্দেশিকা জারি করা হচ্ছে। সেই পথেই এ বার হাঁটল রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Railway station Mask COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE