Advertisement
০৮ মে ২০২৪
IRCTC

Railways cooked food: কমছে করোনা, রেলে ফিরছে রান্না করা গরম খাবার পরিবেশন, শুক্রবার ঘোষণা করল রেল মন্ত্রক

এ মাসের শুরুতে রেল মন্ত্রক ট্রেনের সাধারণ পরিষেবা চালু করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। ফলে করোনা কমতেই এ বার মেল-এক্সপ্রেস ট্রেনও ফিরছে।

ট্রেনে ফিরছে রান্না করা খাবার পরিবেশন।

ট্রেনে ফিরছে রান্না করা খাবার পরিবেশন। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ২০:৩৪
Share: Save:

করোনা আবহে চলন্ত ট্রেনে রান্না করা খাবার দেওয়া বন্ধ করে দিয়েছিল রেল। এ বার করোনার প্রকোপ যখন ক্রমশ কমের দিকে, তখন রেলে ফিরছে রান্না করা গরম খাবার পরিবেশন। শুক্রবার রেল ঘোষণা করে, ট্রেনে রান্না করা খাবার পরিবেশন শুরু হচ্ছে।

শুক্রবার ভারতীয় রেল এই মর্মে ‘ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন’ (আইআরসিটিসি)-কে চিঠি দিয়ে ট্রেনে রান্না করা গরম খাবার পরিবেশন শুরুর নির্দেশ দিয়েছে।

রেল চিঠিতে লিখেছে, করোনার প্রকোপ কমতেই দেশের রেস্তরাঁ, হোটেলে করোনা বিধি শিথিল হতে শুরু করেছে। এ দিকে লক্ষ রেখে চলন্ত ট্রেনে রান্না করে গরম খাবার পুনরায় পরিবেশন করার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। একই সঙ্গে কিনতে পাওয়া যায় এমন তৈরি খাবার (রেডি টু ইট) পরিবেশনও জারি থাকবে।

গত বছর দেশে করোনা সংক্রমণ মাত্রা ছাড়ানোর সময়, সংক্রমণের আশঙ্কায় রেলে রান্না করা খাবার পরিবেশন বন্ধ করে দেওয়া হয়।

এ মাসের শুরুতে রেল মন্ত্রক ট্রেনের সাধারণ পরিষেবা চালু করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। করোনা কালে সাধারণ মেল-এক্সপ্রেস ট্রেন স্পেশাল ট্রেন নামে চলাচল করেছে। দেশে করোনা কমতেই এ বার সেই মেল-এক্সপ্রেস ফিরছে। সেই সঙ্গে ফিরছে রান্না করা গরম খাবারও।

সম্প্রতি দেশের ভিতরে চলাচলকারী বিমানেও ফিরেছে রান্না করা খাবার পরিবেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IRCTC Railways Cooked Food Covid 19 Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE