Advertisement
০৫ মে ২০২৪
Delhi Rain

জি২০ সম্মেলনের মাঝে বৃষ্টিতে জলমগ্ন দিল্লির প্রগতি ময়দান-সহ বহু এলাকা, বৃষ্টির সম্ভাবনা রবিতেও

শনিবার হালকা বৃষ্টি হয়েছে সফদরজং, বিমানবন্দর এলাকা, রাজঘাট, বসন্ত কুঞ্জ, মুনিরকা, নারেলা-সহ বেশ কিছু জায়গায়। রবিবার সকালেও এ সব জায়গায় বৃষ্টি হয়েছে।

বৃষ্টিস্নাত দিল্লির রাস্তা। শনিবার রাতে। ছবি: পিটিআই।

বৃষ্টিস্নাত দিল্লির রাস্তা। শনিবার রাতে। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ১০:২৫
Share: Save:

দিল্লিতে জি২০ শীর্ষ সম্মেলনের আসর বসেছে ৯ সেপ্টেম্বর থেকে। সম্মেলনের শুরুর দিনেই বৃষ্টিতে ভাসল রাজধানী। শনিবার রাতে ভারী বৃষ্টির কারণে প্রগতি ময়দান-সহ রাজধানীর বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। ঘটনাচক্রে, প্রগতি ময়দান এলাকাতেই বসেছে জি২০ শীর্ষ সম্মেলন।

মৌসম ভবন জানিয়েছে, মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে আরও বেশ কিছু এলাকা জলমগ্ন হতে পারে। জি২০ শীর্ষ সম্মেলনের মধ্যে জলমগ্ন রাজধানীর পরিস্থিতি সামলানো প্রশাসনের কাছে একটা বড় চ্যালেঞ্জ। শনিবার হালকা বৃষ্টি হয়েছে সফদরজং, বিমানবন্দর এলাকা, রাজঘাট, বসন্ত কুঞ্জ, মুনিরকা, নারেলা-সহ বেশ কিছু জায়গায়। রবিবার সকালেও এ সব জায়গায় বৃষ্টি হয়েছে।

মৌসম ভবন আরও জানিয়েছে, রবিবার হালকা থেকে মাঝারি এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দিল্লি এবং উত্তরপ্রদেশ এবং হরিয়ানার বেশি কিছু জায়গায়। তার মধ্যে রয়েছে লোনি দেহাত, হিন্দন, এএফ স্টেশন, বাহাদুরগড়, গাজ়িয়াবাদ, ইন্দিরাপুরম, ছাপ্রাউলা, নয়ডা, দাদরি, গুরুগ্রাম, ফরিদাবাদ, মানেসর এবং বল্লভগড়ে।

দিল্লিতে গত কয়েক দিন ধরেই তাপমাত্রা বাড়ছিল। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। মৌসম ভবন রবিবারও বৃষ্টির পূর্বাভাস দেওয়ায় রাজধানীর যে সব এলাকায় জল জমার সম্ভাবনা রয়েছে, সেই সব এলাকার স্থানীয় প্রাশাসনকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। যাতে দ্রুত সেই জমা জল সরিয়ে ফেলা যায়। তবে দিল্লির বৃষ্টি নিয়ে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) লেফটেন্যান্ট গভর্নর ভি সাক্সেনা লিখেছেন, “জি২০ শার্ষ সম্মেলনে সম্মাননীয় ব্যক্তিত্বরা এসেছেন। আবহাওয়াকে মনোরম করতে ইন্দ্রদেব রাজধানীতে বৃষ্টি নামিয়েছেন। ফলে তাপমাত্রা নেমেছে। আবহাওয়া মনোরম হয়েছে। বাতাসের দূষণ কমেছে। সুসজ্জিত দিল্লির পরিবেশ আরও মনোরম হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE