Advertisement
২৫ জুলাই ২০২৪
Ashok Gehlot

ধর্ষণে অভিযুক্তদের সরকারি চাকরি নয়, ঘোষণা ভোটমুখী রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের

মঙ্গলবার টুইটারে গহলৌত লেখেন, ‘‘রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে, যাঁরা হেনস্থা, যৌন নির্যাতন এবং অপরাধে জড়িত, তাঁদের সরকারি চাকরি দেওয়া হবে না।’’

Ashok Gehlot

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ২২:২৬
Share: Save:

মহিলা নির্যাতনের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ করল রাজস্থান সরকার। মুখ্যমন্ত্রী অশোক গহলৌত জানিয়ে দিলেন, তাঁর রাজ্যে সরকারি চাকরি পাবেন না ধর্ষণে অভিযুক্ত বা অপরাধে জড়িতেরা। সম্প্রতি বার বার ধর্ষণের অভিযোগ উঠেছে রাজস্থানে। এই নিয়ে রাজ্যের কংগ্রেস সরকারের দিকে আঙুল তুলেছে বিরোধী বিজেপি। এই পরিস্থিতিতে আরও কড়া হওয়ার কথা ঘোষণা করলেন ভোটমুখী রাজস্থানের মুখ্যমন্ত্রী গহলৌত।

মঙ্গলবার টুইটারে গহলৌত লেখেন, ‘‘রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে, যাঁরা হেনস্থা, যৌন নির্যাতন এবং অপরাধে জড়িত, তাঁদের সরকারি চাকরি দেওয়া হবে না।’’ তিনি জানিয়েছেন, এই কারণে অপরাধীদের নথি থানায় রাখা হবে। রাজ্য সরকার বা পুলিশ তাঁদের চরিত্রের যে শংসাপত্র দেবে, তাতেও ওই অপরাধের উল্লেখ থাকবে।

সম্প্রতি রাজস্থানে বার বার মহিলা নির্যাতনের ঘটনা প্রকাশ্যে এসেছে। গত ২ অগস্ট ভিলওয়াড়া কয়লার ফার্নেস থেকে এক শিশুর দেহাংশ উদ্ধার হয়েছে। অভিযোগ, চার বছরের শিশুকে গণধর্ষণ করে খুন করা হয়েছে। এই ঘটনায় এক মহিলা-সহ সাত জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা করে গহলৌত টুইটারে লিখেছেন, ‘‘ভিলওয়ারার এই ঘটনায় সাত জনকে গ্রেফতার করা হয়েছে। ফাস্ট ট্র্যাক কোর্টে দ্রুত চার্জশিট পেশ করে দোষীদের সত্বর কঠোর শাস্তি দেওয়া হবে। ঘটনার নিন্দা করেছেন রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সচিন পাইলট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashok Gehlot Rajasthan Government Jobs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE