Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

আজ সকালে ফের জেরা করা হবে রাজীব কুমারকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:০১
ওকল্যান্ডের অফিস থেকে বেরোচ্ছেন রাজীব কুমার।—নিজস্ব চিত্র।

ওকল্যান্ডের অফিস থেকে বেরোচ্ছেন রাজীব কুমার।—নিজস্ব চিত্র।

প্রায় সাড়ে ৮ ঘণ্টারও বেশি সময় শিলংয়ে সিবিআই দফতরে কাটালেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সকাল পৌনে ১১টা নাগাদ রাজীব কুমার শিলংয়ের সিবিআই দফতরে ঢুকেছিলেন। সিবিআইয়ের একটি সূত্রের খবর, প্রশ্নোত্তর পর্ব শুরু হয় ১২টার একটু পরে। এ দিন সন্ধ্যা সওয়া সাতটা নাগাদ তিনি সেখান থেকে বেরোলেন।

সেই তখন থেকে সন্ধ্যা সওয়া ৭টা পর্যন্ত টানা প্রশ্নোত্তর পর্বের মাঝে দুপুরের খাওয়া এবং চায়ের জন্য কিছুটা বিরতি মিলেছে। সিবিআই সূত্রের খবর, রবিবার সকালে ফের সিবিআই আধিকারিকদের প্রশ্নের জবাব দিতে ওই দফতরে যেতে হবে রাজীব কুমারকে।

এ দিন দুপুর ৩টে নাগাদ দুপুরের খাবারের জন্য তাঁকে ত্রিপুরা ক্যাসলে নিয়ে যাওয়ার জন্য সিবিআই দফতরে হাজির হন তাঁর দুই সহকারী আইপিএস অফিসার জাভেদ শামিম এবং মুরলীধর শর্মা। তবে, রাজীব কুমার সিবিআই দফতরের বাইরে যাননি। দফতরের মধ্যেই ক্যাফেটেরিয়ায় কিছুটা সময় কাটিয়ে ফিরে যান দফতরের ভিতরে। তার খানিক পরে পৌনে চারটে নাগাদ ফের একবার চায়ের বিরতি হয়। তার পর থেকে টানাই চলছে প্রশ্নোত্তর পর্ব। তবে তাঁকে কী কী প্রশ্ন করা হচ্ছে এবং তিনি এখনও পর্যন্ত তদন্তে কতটা সহযোগিতা করেছেন তা নিয়ে মুখ খোলেননি সিবিআই আধিকারিকরা।

Advertisement

আরও পড়ুন: উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে ভেজাল মদের বলি ৭০, মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

অন্যদিকে,এ দিন দুপুরেই শিলং পৌঁছন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। তাঁর সিবিআই দফতরে হাজিরা দেওয়ার দিন আগামিকাল রবিবার। তাঁর দাবি, আইনজীবীর পরামর্শে তদন্তে সহযোগিতা করতে তিনি শিলংয়ে পৌঁছেছেন। সিবিআই যেভাবে সহযোগিতা চাইবে, সে ভাবেই তদন্তের স্বার্থে সহযোগিতা করতে তৈরি তিনি।

আরও পড়ুন: ‘তথ্য পাচারে’ গ্রেফতার ঘনিষ্ঠ পুলিশকর্মী, ভারতীর বিরুদ্ধে তদন্তে নামছে সিআইডি

রাজীব কুমারকে রবিবার ফের সিবিআই দফতরে প্রশ্ন করার জন্য তলব করা হয়েছে। কুণাল ঘোষ এবং তাঁকে আলাদা আলাদা প্রশ্ন করা হবে, না কি একসঙ্গে, তা এখনও স্পষ্ট নয়। তবে, কুণাল ঘোষ এ দিন কলকাতা বিমান বন্দরে জানান, তাঁকে অন্য কারও সঙ্গে জিজ্ঞাসাবাদ করলে তাঁর আপত্তি নেই।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

আরও পড়ুন

Advertisement