Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Ramcharitmanas

এসপি নেতার জিভ কাটতে পারলেই ৫১ হাজার টাকা! রামচরিতমানস বিতর্কে হুমকি হিন্দু মহাসভার

রামচরিতমানস নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন সমাজবাদী পার্টির নেতা স্বামীপ্রসাদ মৌর্য। তাঁর জিভ কেটে নেওয়ার হুমকি দিলেন হিন্দু মহাসভার নেতা।

 রামচিরতমানস নিয়ে সমাজবাদী পার্টির নেতার মন্তব্যে বিতর্ক।

রামচিরতমানস নিয়ে সমাজবাদী পার্টির নেতার মন্তব্যে বিতর্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৫:০২
Share: Save:

তুলসীদাসের রামচরিতমানস নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন সমাজবাদী পার্টির নেতা স্বামীপ্রসাদ মৌর্য। রামচরিতমানসে দলিত, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিকে নিয়ে অপমানজনক মন্তব্য রয়েছে বলে দাবি করেছেন মৌর্য। এসপি নেতার এই মন্তব্যের জেরে তাঁর জিভ কেটে নেওয়ার হুমকি দিলেন অখিল ভারত হিন্দু মহাসভার নেতা সৌরভ শর্মা। এ জন্য ৫১ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন ওই নেতা।

রবিবার স্বামীপ্রসাদ বলেছেন, ‘‘নিজে আনন্দ ও প্রশংসা পাওয়ার জন্য লিখেছেন তুলসীদাস। আমরা ধর্মকে স্বাগত জানাই। কিন্তু ধর্মের নামে কুকথা বলা হয়েছে। দলিত, তফসিলি, অনগ্রসর শ্রেণিকে অপমান করা হয়েছে। জাতের কথা বলে, শূদ্র বলে কেন গালি দেওয়া হয়েছে? গালি দেওয়াটা কি ধর্ম?’’ এসপি নেতার এই মন্তব্য প্রকাশ্যে আসতেই বিতর্ক তৈরি হয়েছে। এর পাল্টা এ বার স্বামীপ্রসাদের জিভ কেটে নেওয়ার হুমকি দিলেন অখিল ভারতীয় হিন্দু মহাসভার নেতা সৌরভ।

মহারাষ্ট্রের ওই নেতা বলেছেন, ‘‘কোনও সাহসী ব্যক্তি যদি এসপি নেতা স্বামীপ্রসাদের জিভ কেটে ফেলতে পারেন, তা হলে তাঁকে ৫১ হাজার টাকার চেক দেওয়া হবে। তিনি (স্বামীপ্রসাদ) হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন।’’ স্বামীপ্রসাদের কুশপুতুল পুড়িয়ে তা যমুনা নদীতে ছুড়ে ফেলেন অখিল ভারত হিন্দু মহাসভার সদস্যরা।

সংবাদ সংস্থা পিটিআইকে অখিল ভারত হিন্দু মহাসভার জাতীয় মুখপাত্র সঞ্জয় জাঠ বলেছেন, ‘‘এসপি নেতা যে মন্তব্য করেছেন, তাঁর বিরোধিতা করছি আমরা। স্বামীপ্রসাদ যখন বহুজন সমাজ পার্টিতে (বিএসপি) যোগ দিয়েছিলেন, তখন ‘জয় ভীম’, ‘জয় ভারত’ বলতেন। তার পর যখন বিজেপিতে যোগ দিলেন, তখন রামচরিতমানসকে শ্রদ্ধার চোখে দেখতেন। আর এখন যখন এসপিতে যোগ দিলেন তখন রামচরিতমানসের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramcharitmanas sp national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE