Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে যোগী সরকারের ‘হাতিয়ার’ রামমন্দিরের প্রতিরূপ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৩ জানুয়ারি ২০২১ ১৫:২৯
কুচকাওয়াজে থাকবে এই ট্যাবলো।

কুচকাওয়াজে থাকবে এই ট্যাবলো।
নিজস্ব চিত্র

সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে রামমন্দির আবেগকেই ব্যবহার করতে চলেছে যোগী সরকার। আগামী ২৬ জানুয়ারি দিল্লিতে যে কুচকাওয়াজ হবে তাতে, থাকবে রামমন্দির এবং রামায়ণের নানা ঘটনা নিয়ে তৈরি করা ট্যাবলো। এমনটাই জানা গিয়েছে উত্তরপ্রদেশ সরকার সূত্রে। সেই সঙ্গে নতুন যে রামমন্দির তৈরি হতে চলেছে, তার প্রতিরূপও দেখা যাবে সেখানে।

বাল্মিকী বসে রয়েছেন রামমন্দিরের সামনে— এমনই দৃশ্য তুলে ধরা হবে ট্যাবলোয়। এ ছাড়া থাকবে ‘দীপোৎসব’-এর দৃশ্যও। যোগী প্রশাসনের এক আধিকারিকের কথায়, ‘‘অযোধ্যা পবিত্রস্থান এবং রামমন্দিরের সঙ্গে মানুষের আবেগ জড়িয়ে। আমাদের ট্যাবলো এই শহরের প্রাচীন ঐতিহ্যকে তুলে ধরবে।’’ জানা গিয়েছে, রাম সেজে ওই ট্যাবলোয় অংশগ্রহণ করবেন এক শিল্পী। থাকবেন দুই মহিলা নৃত্যশিল্পীও।

উত্তরপ্রদেশের ওই ট্যাবলোয় রামের ভূমিকায় অভিনয় করবেন অজয় কুমার নামে এক শিল্পী। তিনি বলেন, ‘‘রামের ভূমিকায় অভিনয় করতে পারব এটা জেনে ভীষণ খুশি। ট্যাবলোয় অযোধ্যা এবং তার ঐতিহ্যকে তুলে ধরা হবে জেনেও ভাল লাগছে।’’ ২৬ জানুয়ারি দিল্লিতে যে অনুষ্ঠান হবে তাতে যোগ দিতে চলেছে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি। সেই অনুষ্ঠানে রামমন্দির আবেগই দেশের সামনে তুলে ধরতে চলেছে যোগী সরকার।

Advertisement

আরও পড়ুন

Advertisement