Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Republic Day

প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে যোগী সরকারের ‘হাতিয়ার’ রামমন্দিরের প্রতিরূপ

বাল্মিকী বসে রয়েছেন রামমন্দিরের সামনে— এমনই দৃশ্য তুলে ধরা হবে ট্যাবলোয়। এ ছাড়া থাকবে ‘দীপোৎসব’-এর দৃশ্যও।

কুচকাওয়াজে থাকবে এই ট্যাবলো।

কুচকাওয়াজে থাকবে এই ট্যাবলো। নিজস্ব চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৫:২৯
Share: Save:

সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে রামমন্দির আবেগকেই ব্যবহার করতে চলেছে যোগী সরকার। আগামী ২৬ জানুয়ারি দিল্লিতে যে কুচকাওয়াজ হবে তাতে, থাকবে রামমন্দির এবং রামায়ণের নানা ঘটনা নিয়ে তৈরি করা ট্যাবলো। এমনটাই জানা গিয়েছে উত্তরপ্রদেশ সরকার সূত্রে। সেই সঙ্গে নতুন যে রামমন্দির তৈরি হতে চলেছে, তার প্রতিরূপও দেখা যাবে সেখানে।

বাল্মিকী বসে রয়েছেন রামমন্দিরের সামনে— এমনই দৃশ্য তুলে ধরা হবে ট্যাবলোয়। এ ছাড়া থাকবে ‘দীপোৎসব’-এর দৃশ্যও। যোগী প্রশাসনের এক আধিকারিকের কথায়, ‘‘অযোধ্যা পবিত্রস্থান এবং রামমন্দিরের সঙ্গে মানুষের আবেগ জড়িয়ে। আমাদের ট্যাবলো এই শহরের প্রাচীন ঐতিহ্যকে তুলে ধরবে।’’ জানা গিয়েছে, রাম সেজে ওই ট্যাবলোয় অংশগ্রহণ করবেন এক শিল্পী। থাকবেন দুই মহিলা নৃত্যশিল্পীও।

উত্তরপ্রদেশের ওই ট্যাবলোয় রামের ভূমিকায় অভিনয় করবেন অজয় কুমার নামে এক শিল্পী। তিনি বলেন, ‘‘রামের ভূমিকায় অভিনয় করতে পারব এটা জেনে ভীষণ খুশি। ট্যাবলোয় অযোধ্যা এবং তার ঐতিহ্যকে তুলে ধরা হবে জেনেও ভাল লাগছে।’’ ২৬ জানুয়ারি দিল্লিতে যে অনুষ্ঠান হবে তাতে যোগ দিতে চলেছে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি। সেই অনুষ্ঠানে রামমন্দির আবেগই দেশের সামনে তুলে ধরতে চলেছে যোগী সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Ram Mandir Republic Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE