Advertisement
২৪ জুলাই ২০২৪
CDS

Bipin Rawat funeral: একই চিতায় পাশাপাশি বিপিন-মধুলিকা, চিরবিদায় জানালেন দেশবাসী

১৭ তোপধ্বনির মধ্যে দিয়ে পূর্ণ সামরিক মর্যাদায় বিকেলে সস্ত্রীক বিপিন রাওয়তের অন্ত্যেষ্টি সম্পন্ন হল। ৮০০ সেনা জানালেন শেষশ্রদ্ধা।

একই চিতায় পাশাপাশি।

একই চিতায় পাশাপাশি। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৫:২৮
Share: Save:

চোখের জলে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়তকে শেষ বিদায় জানাল দেশ। একই চিতায় পাশাপাশি শোয়ানো হল জেনারেল বিপিন ও তাঁর স্ত্রী মধুলিকাকে। ১৭ তোপধ্বনির মাধ্যমে জানানো হল শেষ শ্রদ্ধা।

বুধবার তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় সস্ত্রীক জেনারেল রাওয়ত-সহ ১৩ জনের। বৃহস্পতিবারই তামিলনাড়ু থেকে জেনারেল রাওয়ত ও তাঁর স্ত্রীর মৃতদেহ দিল্লিতে পৌঁছয়। শুক্রবার বিকেলে ১৭ তোপধ্বনির মধ্যে দিয়ে পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য।

পালাম বিমানবন্দরে জেনারেলকে শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। দেশের প্রথম সিডিএস-কে তাঁর কামরাজ মার্গের বাসভবনে গিয়ে শেষ শ্রদ্ধা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি, কংগ্রেস নেতা রাহুল গাঁধী থেকে অসংখ্য সাধারণ মানুষ। শেষ শ্রদ্ধা জানান তৃণমূল সাংসদরাও। তার পর জেনারেলের দেহ নিয়ে কামরাজ মার্গের বাসভবন থেকে ব্রার স্কোয়ারের উদ্দেশে রওনা দেয় শববাহী শকট। সেখানেও সঙ্গী হন বহু মানুষ।

১৭ তোপধ্বনির মধ্যে দিয়ে বিকেল ৪টেয় ব্রার স্কোয়ারে সস্ত্রীক বিপিন রাওয়তের অন্তেষ্টি সম্পন্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CDS Bipin rawat last rites
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE