Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ICSE

ICSC/ISC Result: আইসিএসসি এবং আইএসসি বোর্ড পরীক্ষার প্রথম সেমেস্টারের ফল ঘোষণা ৭ ফেব্রুয়ারি

নির্দেশিকায় জানানো হয়েছে যে, স্কুলগুলি কাউন্সিলের কেরিয়ার পোর্টালে গিয়ে প্রধান শিক্ষকের আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ফলাফল দেখতে পারবে।

বেলা ১০ টায় ফলাফল ঘোষণা

বেলা ১০ টায় ফলাফল ঘোষণা ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩৬
Share: Save:

প্রকাশিত হতে চলেছে আইসিএসসি এবং আইএসসি বোর্ড পরীক্ষার প্রথম সেমেস্টারের ফল। দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীদের ফলাফল ৭ ফেব্রুয়ারি, সোমবার প্রকাশিত হতে চলেছে। সকাল ১০টায় এই ফল প্রকাশ করা হবে। এই মর্মে একটি নির্দেশিকা জারি করল নিয়ামক সংস্থা ‘কাউন্সিল ফর দি ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগ্‌জামিনেশন্স’। সমস্ত স্কুলেই এই নির্দেশিকা পাঠানো হয়েছে। কাউন্সিলের কেরিয়ার পোর্টাল এব‌ং ওয়েবসাইটে পরীক্ষার ফলাফল প্রকাশিত করা হবে। এ ছাড়াও এসএমএস-এর মাধ্যমেও এই ফলাফল জানা যাবে।

নির্দেশিকায় জানানো হয়েছে যে, স্কুলগুলি কাউন্সিলের কেরিয়ার পোর্টালে গিয়ে স্কুলের প্রধান শিক্ষকের আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ফলাফল দেখতে পারবে। পরীক্ষার্থীরাও কাউন্সিলের ওয়েবসাইট-www.cisce.org থেকে নিজেদের ইউনিক আইডি এবং ইনডেক্স নম্বর দিয়ে নিজেদের ফলাফল দেখতে পারবে বলে নির্দেশিকায় জানানো হয়েছে। এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানতে হলে পরীক্ষার্থীদের আইসিএসসি-আইএসসি লিখে তার পাশে ইউনিক আইডি লিখতে হবে এবং ০৯২৪৮০৮২৮৮৩ নম্বরে পাঠিয়ে দিতে হবে। কোনও পরীক্ষার্থী যদি নিজের ফলাফলে সন্তুষ্ট না হয়, তা হলে তারা আবার পরীক্ষার ফলাফল পুনর্বিবেচনার আবেদন করতে পারবে। অনলাইনে এই আবেদন করা যাবে। তবে ফলাফল বেরনোর তিন দিনের মধ্যেই করতে হবে এই আবেদন। আবেদন করার শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICSE ISC Exam Results Council
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE