Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Election Commissioner

নতুন নির্বাচন কমিশনার হলেন অরুণ গোয়েল, গুজরাত ভোটের আগে ‘ফুল বেঞ্চ’ হল কমিশন

গোয়েল ১৯৮৫ সালের পঞ্জাব ক্যাডারের আমলা। শনিবার আইন মন্ত্রকের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাক্তন এই আইএএস আধিকারিককে নির্বাচন কমিশনার হিসাবে নিযুক্ত করলেন রাষ্ট্রপতি।

অরুণ গোয়েল।

অরুণ গোয়েল। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ২০:২৮
Share: Save:

দেশের নতুন নির্বাচন কমিশনার হিসাবে নিযুক্ত হলেন অবসরপ্রাপ্ত আমলা অরুণ গোয়েল। শনিবার কেন্দ্রীয় সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নিয়োগের কথা জানানো হয়েছে। দেশে প্রধান নির্বাচন কমিশনার-সহ মোট তিন জন নির্বাচন কমিশনার থাকার কথা। কিন্তু গত ছ’মাস ধরে প্রধান নির্বাচন কমিশনার রাজীব কুমার এবং নির্বাচন কমিশনার অনুপচন্দ্র পান্ডে কাজ সামলাচ্ছিলেন। তৃতীয় পদটি ফাঁকাই ছিল। এত দিন পর সেই পদে গোয়েলকে নিয়ে আসা হল। নির্বাচন কমিশনার হিসাবে প্রথমেই গুজরাতের বিধানসভা নির্বাচন সামলাতে হবে গোয়েলকে।

রাজীব কুমারের আগে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব সামলেছিলেন সুশীল চন্দ্র। মে মাসে তিনি অবসর গ্রহণ করার পর রাজীব তাঁর স্থলাভিষিক্ত হন।

গোয়েল ১৯৮৫ সালের পঞ্জাব ক্যাডারের আমলা। শনিবার সন্ধ্যায় আইন মন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, প্রাক্তন আইএএস আধিকারিক অরুণ গোয়েলকে অন্যতম নির্বাচন কমিশনার হিসাবে নিযুক্ত করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commissioner ECI Appointment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE