Advertisement
২৫ জুন ২০২৪
Zomato

কর্মদক্ষতায় খামতি! সংস্থার মুনাফা বাড়লেও অন্তত ১০০ কর্মীকে ছাঁটাই করল জ়োম্যাটো

পারফরম্যান্সের ভিত্তিতে সংস্থার অন্তত ১০০ জনকে ছাঁটাই করেছে জ়োম্যাটো। একে 'নিয়মমাফিক পদক্ষেপ' বলে দাবি করেছে তারা। বছর দুয়েক আগেও কর্মীছাঁটাই করেছিল এই সংস্থাটি।

এর আগে ২০২০ সালের মে মাসে কর্মীছাঁটাই করেছিল জ়োম্যাটো। গুরুগ্রামের এই অ্যাপ-নির্ভর সংস্থাটিতে সে সময় ৩,৮০০ জন কাজ করতেন।

এর আগে ২০২০ সালের মে মাসে কর্মীছাঁটাই করেছিল জ়োম্যাটো। গুরুগ্রামের এই অ্যাপ-নির্ভর সংস্থাটিতে সে সময় ৩,৮০০ জন কাজ করতেন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১৮:৩০
Share: Save:

নিত্যদিনের কাজে খামতি থাকার কারণ দেখিয়ে অন্তত ১০০ জন কর্মীকে ছাঁটাই করল জ়োম্যাটো। অ্যাপের মাধ্যমে খাবার ডেলিভারি করা সংস্থাটি শনিবার জানিয়েছে, প্রায় ৩ শতাংশ কর্মীকে বরখাস্ত করা হয়েছে। যদি গত বছরের তুলনায় শেষ ত্রৈমাসিকে কিছুটা হলেও মুনাফা হয়েছে জ়োম্যাটোর।

একে ‘নিয়মমাফিক পদক্ষেপ’ বলে দাবি করেছেন সংস্থার এক মুখপাত্র। সংবাদমাধ্যমের কাছে তিনি বলেন, ‘‘আমাদের কর্মীরা কতটা দক্ষ, তা নিয়মিত ভাবে খতিয়ে দেখা হয়। প্রায় ৩ শতাংশ কর্মীকে তাঁদের পারফরম্যান্সের ভিত্তিতে ছাঁটাই করা হয়েছে।’’

এর আগে ২০২০ সালের মে মাসে কর্মীছাঁটাই করেছিল জ়োম্যাটো। গুরুগ্রামের এই অ্যাপ-নির্ভর সংস্থাটিতে সে সময় ৩,৮০০ জন কাজ করতেন। তবে অতিমারির আবহে মুনাফায় ঘাটতি হওয়ায় সংস্থার ১৩ শতাংশ অর্থাৎ ৫২০ জনকে ছাঁটাই করা হয়েছিল।

চলতি অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে অর্থাৎ সেপ্টেম্বরে অবশ্য সামান্য হলেও মুনাফার মুখ দেখেছে জ়োম্যাটো। গত বছর ওই সময় তাদের মোট লোকসান হয়েছিল ৪৩৪.৯ কোটি টাকা। তবে চলতি বছরে তা কমে দাঁড়িয়েছে ২৫০.৮ কোটি টাকায়। অন্য দিকে, অপারেশনস-এর মুনাফা ৬২.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১,৬৬১.৩ কোটিতে। সেপ্টেম্বরের ত্রৈমাসিকে জ়োম্যাটোর ব্যবসা ২২ শতাংশ বেড়েছে। আর্থিক মূল্যে যার পরিমাণ ৬.৬৩১ কোটি টাকা। গত বছর এই সময় তা ৫,৪১০ কোটি টাকা ছিল।

প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহে জ়োম্যাটোর ৩ শীর্ষকর্তা ইস্তফা দিয়েছেন। তাঁদের মধ্যে জ়োম্যাটোর সহ-প্রতিষ্ঠাতা মোহিত গুপ্তও রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zomato Layoffs Mohit Gupta
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE