Advertisement
০১ মে ২০২৪
Karnataka Assembly Election 2023

‘বজরংবলী প্রচণ্ড রেগে রয়েছেন বিজেপির উপর’! কর্নাটকে কংগ্রেস এগোতেই খোঁচা তেজস্বী যাদবের

কর্নাটকের বিধানসভা ভোটের প্রচারের শেষ পর্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘জয় বজরংবলী’ স্লোগানকে প্রচারের প্রধান হাতিয়ার করেছিলেন। তাঁর নিশানায় ছিল কংগ্রেসের নির্বাচনী ইস্তাহার।

RJD leader and Bihar Deputy CM Tejashwi Yadav says, Bajrang Bali very angry with BJP

কর্নাটকে বিজেপির হার প্রসঙ্গে তেজস্বী যাদবের বজরংবলী-খোঁচা। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১২:২৬
Share: Save:

কর্নাটকে বিধানসভা ভোটের গণনায় কংগ্রেস এগিয়ে যেতেই বিজেপিকে খোঁচা দিলেন বিহারের উপমুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধান লালুপ্রসাদের পুত্র তেজস্বী যাদব। শনিবার তিনি বলেন, ‘‘বোঝা যাচ্ছে দেবতা বজরং‌বলী (হনুমান) এখন বিজেপির উপরে খুব রেগে রয়েছেন।’’ কর্নাটকে কংগ্রেসের সাফল্যের আঁচ মেলার পর দিল্লিতে এআইসিসি সদর দফতরেও বজরংবলী সেজে হাজির হন দলের এক কর্মী!

প্রসঙ্গত, কর্নাটকের বিধানসভা ভোটের প্রচারের শেষ পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘জয় বজরংবলী’ স্লোগানকে প্রচারের প্রধান হাতিয়ার করেছিলেন। তাঁর নিশানায় ছিল গত ২ মে কংগ্রেস প্রকাশিত কর্নাটক বিধানসভা ভোটের নির্বাচনী ইস্তাহার। তাতে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কংগ্রেস কর্নাটকে ক্ষমতায় এলে সঙ্ঘ পরিবারের সংগঠন বজরং দল কিংবা কট্টরপন্থী মুসলিম সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-র মতো ধর্মীয় প্ররোচনা সৃষ্টিকারী সংগঠনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। যে ভাবে পিএফআই নিষিদ্ধ হয়েছে, সে ভাবেই নিষিদ্ধ করা হবে বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা বজরং দলকে।

এর পরেই নিয়ম করে প্রতিটি নির্বাচনী জনসভায় ‘জয় বজরংবলী’ স্লোগান দিতে শুরু করেছিলেন মোদী। তিনি প্রচারসভায় অভিযোগ করেন, ‘‘কংগ্রেস আগে রামনামের উপর বিধিনিষেধ জারি করতে সক্রিয় ছিল, এখন তারা ‘জয় বজরংবলী’ স্লোগানকারীদের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে চাইছে।’’ বিজেপি নেতা তথা কর্নাটকের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী কে ইশ্বরাপ্পাকে প্রকাশ্যে কংগ্রেসের নির্বাচনী ইস্তাহার পোড়াতে দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE