Advertisement
২১ মে ২০২৪
Accident

হরিয়ানায় পথ দুর্ঘটনায় মৃত্যু অন্তত আট জনের, আহত আরও ১২ জন, বাস-গাড়ি মুখোমুখি সংর্ঘষ

শনিবার সকালে হরিয়ানায় যাত্রীবোঝাই বাসের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে একটি গাড়ির। তাতে ঘটনাস্থলেই আট জনের মৃত্যু হয়। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। আহতদের কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৫:৫৪
Share: Save:

হরিয়ানার জিন্দে যাত্রীবোঝাই বাস এবং গাড়ির মুখোমুখি সংঘর্ষ। মৃত্যু অন্তত আট জনের। আহত হয়েছেন ১২ জন। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কী ভাবে দুর্ঘটনাটি ঘটল তা এখনও স্পষ্ট নয়।

জিন্দ থেকে ভিবানীর দিকে বাসটি রওনা দিয়েছিল। অন্য দিকে, মুন্দাল থেকে জিন্দের দিকে আসছিল একটি গাড়ি। বিবিপুরের কাছে বাস এবং গাড়িটির মুখোমুখি সংঘর্ষ হয়। জানা গিয়েছে, দু’টি গাড়িই তীব্র গতিতে চলছিল। ফলে ধাক্কার অভিঘাতও অনেক বেশি হয়। দুর্ঘটনার খবর পেয়ে নিজেদের বাহন নিয়ে অকুস্থলে পৌঁছন স্থানীয় বাসিন্দারা। তাঁরা আহতদের দ্রুত বার করেন। স্থানীয়দের একাংশের দাবি, ঘটনাস্থলেই আট জনের মৃত্যু হয়। বাকিদের আহত অবস্থায় তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে অকুস্থলে পৌঁছন পুলিশ আধিকারিকেরাও। স্থানীয়েরা উদ্ধারকাজে পুলিশের সঙ্গেই নেমে পড়েন। পৌঁছন রোহতসের ডিএসপিও। পরিস্থিতি খতিয়ে দেখে তিনি চলে যান হাসপাতালে। এ দিকে এক বারে এত আহত হাসপাতালে আসায় চিকিৎসা ব্যবস্থায় সমস্যা তৈরি হয়। প্রশাসন সূত্রে খবর, যুদ্ধকালীন তৎপরতায় চিকিৎসকের ছুটি বাতিল করে হাসপাতালে ডেকে আনা হয়। দুর্ঘটনাগ্রস্তদের জন্য খোলা হয় পৃথক শাখা।

কী ভাবে দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। তবে স্থানীয়দের অনেকেই দাবি করছেন, দু’টি গাড়ির মধ্যে কোনও একটি গাড়ির চালক সম্ভবত ঘুমিয়ে পড়েছিলেন। তাতেই তিনি স্টিয়ারিংয়ের উপর নিয়ন্ত্রণ হারান। যদিও কোনও গাড়িতে যান্ত্রিক ত্রুটির কারণেও দুর্ঘটনা ঘটতে পারে। পুলিশ এখনও দুর্ঘটনার কারণ জানায়নি। পুলিশ কর্তাদের দাবি, তদন্ত শেষ হওয়ার পরেই জানা যাবে ঠিক কী হয়েছিল। আহতদের মধ্যে অপেক্ষাকৃত সুস্থ অবস্থায় যাঁরা রয়েছেন তাঁদের জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। এ ছাড়াও বাসের যাত্রীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE