Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Kamal Nath

হনুমান মন্দিরে ‘ছুরির কোপ’! বিতর্কে জড়ালেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ

সূত্রের খবর, ছিন্দওয়াড়ায় কংগ্রেস নেতা কমল নাথের বাড়িতে তাঁর জন্মদিনের অনুষ্ঠানেই এই ঘটনা ঘটেছে। ভক্তদের আনা মন্দিরের আকৃতির ওই কেকটি কাটেন তিনি।

কমল নাথের এই ছবি ঘিরেই বিতর্ক মধ্যপ্রদেশে।

কমল নাথের এই ছবি ঘিরেই বিতর্ক মধ্যপ্রদেশে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২৩:৫৮
Share: Save:

জন্মদিনের অনুষ্ঠানে মন্দিরের আকৃতির কেক কেটে বিতর্কে জড়ালেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমল নাথ। তাঁর বিরুদ্ধে হিন্দু ভাবাবেগে আঘাত করার অভিযোগ তুলল বিজেপি।

Advertisement

বুধবার নেটমাধ্যমে তাঁর একটি ভিডিয়ো (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে চার তলা মন্দির আকৃতির ওই কেক কাটছেন কমলনাথ। মন্দিরের চূড়ার কাছে রয়েছে হনুমানের ছবি এবং গেরুয়া পতাকা।

সূত্রের খবর, ছিন্দওয়াড়ায় কংগ্রেস নেতার বাড়িতে তাঁর জন্মদিনের অনুষ্ঠানেই এই ঘটনা ঘটেছে। সেখানে অনুগামীদের আনা মন্দিরের আকৃতির ওই কেকটি কাটেন তিনি। বৃহস্পতিবার কমলের ৭৬তম জন্মদিন। তার আগে মঙ্গলবার বিকেলে অনুগামীরা তাঁর বাড়িতে এনেছিলেন মন্দিরের আকৃতির ওই কেক।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিংহ চৌহান বুধবার কমলকে নিশানা করে বলেন, ‘‘উনি (কমল) এবং ওঁর দল ঈশ্বরে বিশ্বাস করে না। ঈশ্বরভক্তির ভান করে। আগে ওঁরা রামমন্দিরের বিরোধিতা করেছিলেন। কিন্তু ভোটের রাজনীতিতে ক্ষতি হয়েছে বুঝে ভক্তির ভান করছেন। না হলে কেউ জন্মদিনের ভগবান হনুমানের মূর্তি-সহ মন্দিরের আকারের কেক কাটার কথা কল্পনাও করতে পারবেন না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.