Advertisement
১০ মে ২০২৪
Bharat Jodo Yatra

আমন্ত্রণ পেয়ে রাহুলকে ধন্যবাদ জানিয়ে চিঠি, ভারত জোড়ো যাত্রায় অংশ নেবেন অখিলেশ?

২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে জোট বেঁধে লড়েছিল কংগ্রেস এবং সমাজবাদী পার্টি। কিন্তু ভোটে সেই জোটের ভরাডুবির পরেই রাহুলের দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন অখিলেশ।

ভারত জোড়ো যাত্রায় সাফল্য কামনা করে রাহুল গান্ধীকে চিঠি পাঠালেন অখিলেশ যাদব।

ভারত জোড়ো যাত্রায় সাফল্য কামনা করে রাহুল গান্ধীকে চিঠি পাঠালেন অখিলেশ যাদব। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৮:৪২
Share: Save:

রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’ থেকে দূরত্ব বজায় রাখার কথা আগেই জানিয়েছিলেন তিনি। গত সপ্তাহে বলেছিলেন, ‘‘আমাদের কাছে কংগ্রেস এবং বিজেপি দুই-ই সমান।’’ কিন্তু রাহুলের যাত্রা উত্তরপ্রদেশে ঢোকার মুখে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব ‘অবস্থান’ বদলছেন বলে জল্পনা।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, ভারত জোড়ো যাত্রায় তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য অখিলেশ চিঠি লিখে রাহুলকে ধন্যবাদ জানিয়েছেন। অখিলেশের ওই চিঠির পরে কংগ্রেস আশাবাদী, সমাজবাদী পার্টি এবং তার সহযোগী আরএলডির কোনও নেতাকে উত্তরপ্রদেশের রাহুলের যাত্রায় দেখা যাবে। প্রসঙ্গত, দিল্লিতে সাময়িক বিরতির পরে মঙ্গলবার (৩ জানুয়ারি) আবার ভারত জোড়ো যাত্রা শুরু করবেন রাহুল। ওই দিনই যাত্রা পৌঁছবে উত্তরপ্রদেশের গাজিয়াবাদে।

প্রসঙ্গত, রাহুলের কর্মসূচি শুরু হওয়ার পর অখিলেশ বলেছিলেন, তাঁর আবেগ ভারত জোড়ো যাত্রার সঙ্গে রয়েছে। কিন্তু এর পর অবস্থান বদলে কংগ্রেস এবং বিজেপিকে এক বন্ধনীভুক্ত করেন তিনি। সেই সঙ্গে জানান, কংগ্রেসের তরফে তাঁকে ভারত জোড়ো যাত্রায় যোগ দেওয়ার জন্য কোনও আমন্ত্রণ জানানো হয়নি!

রাহুলকে পাঠানো চিঠিতে আমন্ত্রণের জন্য রাহুলকে ধন্যবাদ জানালেও অখিলেশ স্পষ্ট করেননি, তিনি ভারত জোড়ো যাত্রায় যোগ দেবেন কি না। তবে সমাজবাদী পার্টির মুখপাত্র রাজেন্দ্র চৌধুরী সোমবার বলেন, ‘‘ভারত জোড়ো যাত্রায় অখিলেশ যাদবের অংশ নেওয়ার কোনও সম্ভাবনা নেই। আমাদের দলের অন্য কোনও নেতাও যাবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE