Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Akhilesh Yadav: উত্তরপ্রদেশ বিধানসভার বিরোধী দলনেতা হচ্ছেন অখিলেশ, ঘোষণা সমাজবাদী পার্টির

২০১৭ সালের তুলনায় এ বার উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে এসপি তাদের ভোট ১০ শতাংশ বাড়িয়েছে। আসন সংখ্যা ৪৭ থেকে বেড়ে হয়েছে ১১১। তা ছাড়া এসপি-র সহযোগী রাষ্ট্রীয় লোকদল ৮ এবং সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ৬টি আসনে জিতেছে। অন্য দিকে বিজেপি জিতেছে ২৫৫টি বিধানসভা কেন্দ্রে।

সংবাদ সংস্থা
লখনউ ২৬ মার্চ ২০২২ ১৫:০৫
Save
Something isn't right! Please refresh.
অখিলেশ যাদব।

অখিলেশ যাদব।
ফাইল চিত্র।

Popup Close

উত্তরপ্রদেশ বিধানসভার পরবর্তী দলনেতা হচ্ছে সমাজবাদী পার্টি (এসপি)-র প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। শনিবার তাঁর দলের তরফে এ কথা ঘোষণা করা হয়েছে। সাম্প্রতিক কালে উত্তরপ্রদেশ বিধানসভায় কোনও প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বিরোধী দলনেতার পদে দেখা যায়নি।

সদ্যসমাপ্ত বিধানসভা ভোটে মৈনপুরী জেলার করহল বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন অখিলেশ। চলতি সপ্তাহেই আজমগড়ের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। অখিলেশ জানিয়েছিলেন, ২০২৪ সালের লোকসভা নজরে রেখে রাজ্য রাজনীতিতে আরও বেশি সময় দিতে চান তিনি। সে কারণেই বিধায়ক পদ রেখে সাংসদ পদে ইস্তফা দিয়েছেন। অখিলেশের সঙ্গেই রামপুরের সাংসদ পদে ইস্তফা দেন এসপি-র আর এক প্রাক্তন মন্ত্রী তথা সদ্যনির্বাচিত বিধায়ক আজম খান।

Advertisement

২০১৭ সালের তুলনায় এ বার উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে এসপি তাদের ভোট ১০ শতাংশ বাড়িয়েছে। আসন সংখ্যা ৪৭ থেকে বেড়ে হয়েছে ১১১। তা ছাড়া এসপি-র সহযোগী রাষ্ট্রীয় লোকদল ৮ এবং সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি ৬টি আসনে জিতেছে। অন্য দিকে বিজেপি-র নেতৃত্বাধীন এনডিএ জোটের ঝুলিতে গিয়েছে ২৭৩টি বিধানসভা কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement