Advertisement
০২ মে ২০২৪
Lakhimpur Kheri

লখিমপুর খেরিকাণ্ডে অভিযুক্ত মন্ত্রীপুত্র আশিস মিশ্রের জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

২০২১ সালের ৩ অক্টোবর গাড়ি চাপা দিয়ে আন্দোলনরত ৪ কৃষক-সহ মোট ৮ জনকে খুন করেছেন বলে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিসের বিরুদ্ধে অভিযোগ।

SC extends interim bail of Ashish Mishra, the son of Union minister Ajay Kumar Mishra in Lakhimpur Kheri Farmers murder case

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি এবং তাঁর ছেলে আশিস। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৬:৪৫
Share: Save:

উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে প্রতিবাদী কৃষকদের গাড়ি দিয়ে পিষে দেওয়ার মামলার মূল অভিযুক্ত আশিস মিশ্রের অন্তর্বর্তী জামিনের মেয়াদ আগামী ১১ জুলাই পর্যন্ত বাড়ালো সুপ্রিম কোর্ট। সোমবার বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি জেকে মাহেশ্বরীকে নিয়ে গঠিত শীর্ষ আদালতের বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিসের জামিনের আবেদন গত বছরের ১০ ফেব্রুয়ারি মঞ্জুর করেছিল ইলাহাবাদ হাই কোর্ট। তিনি জেল থেকে মুক্তিও পান। কিন্তু গত এপ্রিলে সুপ্রিম কোর্ট জামিন খারিজ করে আশিসকে আত্মসমর্পণের নির্দেশ দেয়। এর পর লখিমপুর খেরি আদালতে আত্মসমর্পণ করে আবার জেলে যান আশিস। চলতি বছরের জানুয়ারিতে শর্তসাপেক্ষে আশিসকে ৮ সপ্তাহের অন্তর্বর্তিকালীন জামিন দিয়েছিল সুপ্রিম কোর্ট। এ বার সেই মেয়াদ বাড়ানো হল।

২০২১ সালের ৩ অক্টোবর লখিমপুর খেরিতে আশিসের গাড়ির তলায় চাপা পড়ে কৃষি আইন বিরোধী বিক্ষোভকারী চার কৃষক এবং এক সাংবাদিকের মৃত্যু হয়েছিল বলে অভিযোগ। পরবর্তী হিংসায় আরও চার জনের প্রাণ যায়। যদিও অজয়ের দাবি, ঘটনার সময় ওই গাড়িতে ছিলেন না আশিস। ওই ঘটনায় আশিস এবং তাঁর সঙ্গী অঙ্কিতের বিরুদ্ধে আন্দোলনকারী কৃষকদের লক্ষ্য করে গুলি চালানোরও অভিযোগ ওঠে। ওই বছরের ৯ অক্টোবর আশিসকে গ্রেফতার করেছিল উত্তরপ্রদেশ পুলিশ। তার কয়েক দিন পরেই উদ্ধার করা হয় তাঁর বন্দুক। ইতিমধ্যেই কৃষক হত্যার অপরাধে আশিসের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakhimpur Kheri Ashish Mishra Ajay Mishra Teni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE