Advertisement
০১ মে ২০২৪
Flood Situation In Kerala

ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতি কেরলে, তিরুঅনন্তপুরমে সোমবার বন্ধ থাকছে স্কুল-কলেজ

বৃষ্টিতে সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কেরলের দক্ষিণ দিকের জেলা তিরুঅনন্তপুরম। সোমবার তিরুঅনন্তপুরম শহরে স্কুল-কলেজ এবং অন্যান্য সরকারি অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

School-Colleges shut in Thiruvananthapuram of Kerala as water enters houses

টানা বৃষ্টিতে জলমগ্ন কেরলের একাংশ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১২:০৮
Share: Save:

ভারী বৃষ্টিতে কেরলের একাংশে বন্যা পরিস্থিতির সৃষ্টি হল। শনিবার রাত থেকে শুরু হয় ভারী বৃষ্টি। সোমবারেও সেখানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে সোমবার রাজধানী তিরুইঅনন্তপুরমে স্কুল-কলেজ এবং অন্যান্য সরকারি অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

বৃষ্টিতে সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কেরলের দক্ষিণ দিকের জেলা তিরুঅনন্তপুরমই। স্থানীয় সংবাদপত্রগুলির প্রতিবেদন অনুসারে, রবিবার সকাল থেকেই জেলার নীচু এলাকাগুলিতে জল জমতে শুরু করে। বেশ কিছু বাড়িতেও জল ঢুকে যায়। বৃষ্টি না থামায় এই জল-দুর্দশা থেকে এখনও রেহাই পাননি তিরুঅনন্তপুরমবাসী। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি এবং ভিডিয়োতে দেখা যাচ্ছে, জেলার বহু বাড়ির এক তলায় জল ঢুকে গিয়েছে। হাঁটুসমান জল পেরিয়েই কাজে বেরোতে হচ্ছে মানুষজনকে। যদিও এই ছবি এবং ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এর মধ্যে কেন্দ্রীয় জল কমিশন কেরল সরকারকে সতর্ক করে জানিয়েছে, রাজ্যের দক্ষিণাংশে অধিকাংশ নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। এই পরিস্থিতিতে আবহাওয়ার উন্নতি না হলে বন্যা পরিস্থিতি আরও শোচনীয় হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Thiruvananthapuram Heavy Rain Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE