Advertisement
১৬ মে ২০২৪
Durga Puja 2023

পুজোর কলকাতায় শাহের সফর রবি বিকেলেও জানা ছিল না দিলীপের, তবে হাজির হতে হবে হেলিপ্যাডে

রবিবার বিকেল পর্যন্ত অমিত শাহের কলকাতা সফরের কথা জানাই ছিল বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। এমনটাই দাবি তাঁর। তবে সোমবার শাহকে স্বাগত জানাতে হেলিপ্যাডে যাবেন তিনি।

Dilip Ghosh did not know about Amit Shah Kolkata puja inaguration.

(বাঁ দিকে) অমিত শাহ, দিলীপ ঘোষ (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৯:৪০
Share: Save:

রাত পোহালেই পুজোর উদ্বোধন করতে কলকাতায় আসছেন অমিত শাহ। কিন্তু রবিবার বিকেল পর্যন্ত সেই কথা জানাই ছিল না বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। এমনটাই দাবি মেদিনীপুর সাংসদের। তবে পরে দলের তরফে তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রীকে হেলিপ্যাডে গিয়ে স্বাগত জানানোর দায়িত্ব দেওয়া হয়েছে। দিলীপ বলেন, ‘‘যেহেতু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দলীয় সফর নয়, তাই বিষয়টি আমার জানা ছিল না। রবিবার সকাল থেকেই আমি গ্রামীণ এলাকায় ছিলাম দলীয় কর্মসূচিতে। কিন্তু আমাকে ফোন করে দলের তরফ থেকে জানানো হয়েছে যে অমিতজিকে স্বাগত জানাতে হেলিপ্যাডে যেতে হবে। আমি তাঁকে স্বাগত জানাতে যাব।’’

রবিবার বিজেপির সদর কার্যালয় বিধাননগরে শাহের কলকাতা সফর নিয়ে এক বৈঠক হয়। বৈঠকে ছিলেন পশ্চিমবঙ্গ বিজেপির পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে, সহ-পর্যবেক্ষক অমিত মালবীয়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল প্রমুখ। এই বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ছিলেন না। রবিবার বালুরঘাট থেকে কলকাতায় ফিরে বৈঠকে যোগদানের কথা থাকলেও, অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি বলেই বিজেপি সূত্রে খবর। তবে সোমবার পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে থাকার কথা তাঁরও।

সোমবার দ্বিতীয়ার দিন ঝটিকা সফরে কলকাতায় আসবেন শাহ। রেসকোর্সের হ্যালিপ্যাড থেকে সোজা যাবেন সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর উদ্বোধনে। পুজোর উদ্বোধন করেই আবার হেলিকপ্টারেই দিল্লি ফিরে যাবেন তিনি। সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো কমিটির সাধারণ সম্পাদক তথা ৫০ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর সজল ঘোষ বলেন, ‘‘আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দেওয়া সব শর্ত মেনেই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছি। অল্প সময়ের জন্যই তিনি থাকবেন, তাই সব দিকেই আমাদের বিশেষ নজর দিতে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah BJP Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE