Advertisement
০৫ মে ২০২৪
Rain

তামিলনাড়ুর দুই জেলায় ভারী বৃষ্টি, ছুটি ঘোষণা করা হল স্কুল-কলেজগুলিতে

মৌসম ভবন জানিয়েছে, বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টি চলবে উপকূলায় তামিলনাড়ু এবং পুদুচেরিতে। তামিলনাড়ুর দু’একটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Rain in Tamilnadu

তামিলনাড়ুর বেশ কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩২
Share: Save:

তামিলনাড়ুর দুই জেলা নাগাপত্তনম এবং তিরুভারুরে বুধবার রাত থেকে টানা বৃষ্টি হচ্ছে। মৌসম জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে। যে নিম্নচাপটি তামিলনাড়ুর কারাইকল থেকে ৪০০ কিলোমিটার দূরে শ্রীলঙ্কার উপকূল বরাবর অবস্থান করছে। তার প্রভাবেই প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে তামিলনাড়ুর উপকূলীয় জেলা নাগাপত্তনম এবং পার্শ্ববর্তী জেলা তিরুভারুরে। বুধবার রাত থেকেই তার প্রভাব পড়তে শুরু করেছে।

বৃষ্টির কারণে নাগাপত্তনমে স্কুল এবং কলেজ এক দিনের জন্য ছুটি ঘোষণা করেছে জেলা প্রশাসন। অন্য দিকে, শুধু স্কুলগুলিকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে তিরুভারুর জেলায়। মৌসম ভবন জানিয়েছে, বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টি চলবে উপকূলায় তামিলনাড়ু এবং পুদুচেরিতে। তামিলনাড়ুর দু’একটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপটি যত তামিলনাড়ুর দিকে অগ্রসর হবে বৃষ্টির পরিমাণ বাড়বে। সেই সঙ্গে চলবে ঝোড়ো হাওয়ায়। বৃহস্পতি এবং শুক্রবার সমুদ্র উত্তাল হতে পারে বলে সতর্কবার্তা দিয়েছে মৌসম ভবন। এই সময় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

মৌসম ভবন আরও জানিয়েছে, নিম্নচাপটি পশ্চিম এবং দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ শ্রীলঙ্কা বরাবর এগোচ্ছে। সেটি শুক্রবার ভোরে মান্নার উপসাগর অতিক্রম করবে। এর প্রভাবে কন্যাকুমারী, তিরুনেলভেলি, থোত্তুকুড়ি, রামনথাপুরম এবং তেনসাকিকে ভারী বৃষ্টি হতে পারে। তামিলনাড়ুর আবহাওয়া দফতর জানিয়েছে, চেন্নাইয়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Tamilnadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE