Advertisement
১৮ এপ্রিল ২০২৪
MBBS

Ragging: নবাগত ডাক্তারি পড়ুয়াদের উপর অশালীন আচরণ, র‌্যাগিংয়ের অভিযোগ দায়ের ইনদওরে

এমবিবিএসে নবাগত পড়ুয়াদের র‌্যাগিংয়ের অভিযোগ। মধ্যপ্রদেশে ইনদওরের এমজিএম মেডিকেল কলেজের ঘটনা। থানায় মামলা দায়ের কর্তৃপক্ষের।

র‌‌্যাগিংয়ের অভিযোগ ইনদওরের মেডিকেল কলেজে।

র‌‌্যাগিংয়ের অভিযোগ ইনদওরের মেডিকেল কলেজে।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ২১:৫৯
Share: Save:

এমবিবিএসে সদ্য ভর্তি হওয়া পড়ুয়াদের ফ্ল্যাটে ডেকে র‌্যাগিং! তাদের দিয়ে ‘অশালীন’ আচরণ করানোর অভিযোগ উঠল ইনদওরের সরকারি মেডিকেল কলেজের সিনিয়র পড়ুয়াদেরএকাংশের বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ আনল পুলিশ। যদিও কারও পরিচয় প্রকাশ করা হয়নি।

ইনদওরের এমজিএম মেডিকেল কলেজের নিচু ক্লাসের পড়ুয়ারা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এর র‌্যাগিং-বিরোধী হেল্পলাইনে ফোন করে অভিযোগ করেন। তার পরেই বিষয়টি প্রকাশ্যে আসে। ফোনে ওই পড়ুয়ারা জানান, উঁচু ক্লাসের পড়ুয়ারা নিজেদের ফ্ল্যাটে ডেকে বালিশের সঙ্গে যৌনসঙ্গমের অভিনয় করতে বলেন।

অভিযোগ শুনে কলেজ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে পদক্ষেপ করতে বলে ইউজিসি। এর পরেই কলেজের র‌্যাগিং-বিরোধী কমিটি থানায় অভিযুক্ত পড়ুয়াদের বিরুদ্ধে এফআইআর করে। ইনদওর পুলিশ জানিয়েছে, এমবিবিএসের নবাগত পড়ুয়া, যাঁরা অভিযোগ করেছিলেন, তাঁদের বয়ান রেকর্ড করা হচ্ছে। যদিও ওই পড়ুয়ারা নিজেদের পরিচয় প্রকাশ করতে চাননি।

ইউজিসিকে পড়ুয়ারা অভিযোগ করে জানিয়েছেন, সিনিয়রদের ফ্ল্যাটে ঢোকার পরেই তাঁদের মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। বার বার ওঠবোস করানো হয়। একে অপরকে চড় মারতে বাধ্য করা হয়। ইনদওর পুলিশের তরফে জানানো হয়েছে অভিযোগকারীদের বয়ানের ভিত্তিতে অভিযুক্ত পড়ুয়াদের শনাক্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MBBS Ragging Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE