Advertisement
০৭ মে ২০২৪
Amritpal Singh

অধরা অমৃতপাল, খলিস্তানি নেতার গাড়িচালককে গ্রেফতার করেই পলাতককে ধরতে চাইছে পুলিশ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত জোগা অমৃতপালের সহযোগী তো বটেই, একই সঙ্গে গাড়ির চালকও। পুলিশকে বোকা বানিয়ে পালানোর সময় অমৃতপালের গাড়িটি চালাচ্ছিলেন এই জোগাই।

Separatists Amritpal Singh’s aide who escaped with him two weeks ago, arrested

অমৃতপালের গাড়িচালককে গ্রেফতার করল পঞ্জাব পুলিশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চন্ডীগড় শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৭:০০
Share: Save:

খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের নাগাল পায়নি পুলিশ। তবে তাঁকে গ্রেফতার করতে আরও এক ধাপ এগোল পঞ্জাব পুলিশ। পুলিশের তরফে অন্তত এমনই দাবি করা হয়েছে। সপ্তাহ দুয়েক আগে অমৃতপাল পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছিলেন। তাঁর সঙ্গে ছিলেন ঘনিষ্ঠ সহযোগী জোগা সিংহ। শুক্রবার সেই জোগাকেই গ্রেফতার করল পুলিশ। তাঁকে জেরা করে অমৃতপালের বর্তমান অবস্থান জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জোগা অমৃতপালের সহযোগী তো বটেই, একই সঙ্গে গাড়ির চালকও। পুলিশকে বোকা বানিয়ে পালানোর সময় অমৃতপালের গাড়িটি চালাচ্ছিলেন এই জোগাই। গাড়িতে ছিলেন অমৃতপাল এবং তাঁর আর এক সহযোগী পাপলপ্রীত। এই দু’জনের সন্ধান এখনও পায়নি পুলিশ। পুলিশ সূত্রে এ-ও জানা গিয়েছে, পুলিশকে বিভ্রান্ত করতে অমৃতপাল জোগাকে তাঁর ফোনটি নিয়ে পালাতে বলেছিলেন। গাড়ি থেকে নেমে জোগা যখন পালাচ্ছেন, পুলিশ তখন অমৃতপালের ফোনের নেটওয়ার্ক অনুসরণ করে জোগার পিছু ধাওয়া করে। সেই সুযোগে পাপলপ্রীতকে নিয়ে মোটরবাইকে উঠে পালিয়ে যান অমৃতপাল। অনেক পরে পুলিশ বুঝতে পারে অমৃতপালের ফোনটি তাঁর সঙ্গে নেই।

বার বার আত্মসমর্পণের জল্পনা তৈরি হলেও এখনও আত্মসমর্পণ করেননি অমৃতপাল। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে পঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্টও। ৮০ হাজার পুলিশকর্মী নিয়েও কেন পলাতক খলিস্তানি নেতাকে গ্রেফতার করা যাচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তোলে আদালত। পর পর দু’দিন অবশ্য ইউটিউবে অনুগামীদের উদ্দেশে ভিডিয়ো বার্তা দিয়েছেন অমৃতপাল। সেখানে আত্মসমর্পণ করার বা পুলিশের হাতে ধরা দেওয়ার কোনও ইঙ্গিত দেননি তিনি। উল্টে বৃহস্পতিবার তিনি স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন যে, আত্মসমর্পণ করবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Khalistan Punjab Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE