Advertisement
২১ জুন ২০২৪
Tripura

ভোটের আগে ত্রিপুরায় বিজেপির পঞ্চম বিধায়কের ইস্তফা! যোগ দিতে পারেন কংগ্রেসে

বুধবার কংগ্রেস নেতা তথা প্রাক্তন বিজেপি বিধায়ক আশিসকুমার সাহা এবং ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের মুখপাত্র প্রশান্ত ভট্টাচার্যের সঙ্গে বিধানসভা ভবনে গিয়ে ইস্তফা দেন দিবাচন্দ্র রাঙ্খল।

বিধানসভায় গিয়ে ইস্তফা দিলেন বিজেপি বিধায়ক দিবাচন্দ্র রাঙ্খল।

বিধানসভায় গিয়ে ইস্তফা দিলেন বিজেপি বিধায়ক দিবাচন্দ্র রাঙ্খল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২১:২৯
Share: Save:

বিধানসভা ভোটের বাকি আর দু’মাস। তার আগে ত্রিপুরায় দল ছাড়ছেন একের পর এক বিজেপি বিধায়ক ও নেতা। বুধবার বিজেপির প্রভাবশালী জনজাতি নেতা দিবাচন্দ্র রাঙ্খল বিধায়ক পদে ইস্তফা দিয়েছেন। সূত্রের খবর, বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগ দেবেন তিনি।

বুধবার কংগ্রেস নেতা তথা প্রাক্তন বিজেপি বিধায়ক আশিসকুমার সাহা এবং ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের মুখপাত্র প্রশান্ত ভট্টাচার্যের সঙ্গে বিধানসভা ভবনে যান দিবাচন্দ্র। বিধানসভার সচিব বিপি কর্মকারের হাতে পদত্যাগপত্র তুলে দেন তিনি। কংগ্রেসে যোগদানের কথা অবশ্য আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি তিনি। বলেন, ‘‘সময় হলেই এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানাব।’’ প্রসঙ্গত, প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি দিবাচন্দ্র ২০১৮-র বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। ধলাই জেলার কমলছড়া বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন।

প্রসঙ্গত, ২০২১ সাল থেকে এই নিয়ে বিজেপির ৫ জন বিধায়ক ইস্তফা দিয়ে দল ছাড়লেন। তাঁদের মধ্যে সুদীপ রায় বর্মন, আশিস সাহা কংগ্রেসে যোগ দিয়েছেন। বুর্বমোহন ত্রিপুরা যোগ দিয়েছেন বিরোধী জনজাতি দল তিপ্রা মথায়। আশিস দাস তৃণমূলে যোগ দিলেও পরবর্তী সময়ে জোড়াফুল শিবির ত্যাগের কথা ঘোষণা করেন। এ ছাড়া বিজেপির জোটসঙ্গী জনজাতি দল আইপিএফটির বৃষকেতু দেববর্মা, মেবার কুমার জামাতিয়াও বিধায়ক পদে ইস্তফা দিয়ে তিপ্রায় যোগ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE