Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Tripura

বিজেপির মতো জাতীয় দলে থাকতে চাই না, ত্রিপুরায় চতুর্থ বিধায়ক পদ্ম ছাড়লেন

বিধায়কপদ থেকে ইস্তফা দিলেন কারবুকের বিজেপি বিধায়ক বুরবামোহন ত্রিপুরা। এ নিয়ে গত সাড়ে চার বছরে চার জন বিধায়ক বিজেপি ছেড়ে গেলেন। তিনি জানান, জাতীয় দলে তিনি থাকতে চান না।

ত্রিপুরায় বিজেপি ছাড়লেন বিধায়ক।

ত্রিপুরায় বিজেপি ছাড়লেন বিধায়ক। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৫
Share: Save:

ইস্তফা দিলেন ত্রিপুরার বিজেপি বিধায়ক বুরবামোহন ত্রিপুরা। বিজেপির সদস্যপদও ছেড়ে দিয়েছেন তিনি। মনে করা হচ্ছে, তিনি আঞ্চলিক রাজনৈতিক দল টিপরা মোথায় যোগ দেবেন।

সাড়ে চার বছরে চতুর্থ। ত্রিপুরা বিজেপির বিড়ম্বনা কমার কোনও লক্ষণ নেই। এ বার বিধায়কপদ ছেড়ে দিলেন গোমতি জেলার কারবুকের বিধায়ক বুরবামোহন ত্রিপুরা। ব্যক্তিগত কারণে ইস্তফা দিলেও তিনি জানিয়েছেন, বিজেপির মতো জাতীয় দলে তিনি আর থাকতে চান না। একই সঙ্গে বিজেপির প্রাথমিক সদস্যপদও ছেড়ে দিয়েছেন তিনি। তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, ইস্তফা দেওয়ার সময় বুরবামোহনের সঙ্গেই ছিলেন টিপরা মোথার চেয়ারম্যান প্রদ্যোৎকিশোর মাণিক্য দেববর্মা। যদিও তিনি নিজে এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

ত্রিপুরা বিধানসভার স্পিকার রতন চক্রবর্তী সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘‘কুরবুকের বিজেপি বিধায়ক এসেছিলেন। তিনি ব্যক্তিগত কারণে বিধায়কপদ থেকে ইস্তফা দিতে চেয়েছেন। তাঁর সঙ্গেই ছিলেন টিপরা মোথার চেয়ারম্যান প্রদ্যোৎকিশোর মাণিক্য দেববর্মা।’’ সমস্ত নিয়ম মেনে ইস্তফা দেওয়ায় তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলেও স্পিকার জানিয়েছেন।

এর আগে, বিজেপি বিধায়ক আশিস দাস তৃণমূলে যোগ দেন। সুদীপ রায়বর্মণ এবং আশিসকুমার সাহা বিজেপি ছেড়ে কংগ্রেসে যান। আশিস অবশ্য ক’দিন আগে তৃণমূলও ছেড়েছেন।

প্রসঙ্গত, ২০১৮-য় পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরা (আইপিএফটি)-র সঙ্গে জোট বেঁধে ক্ষমতায় আসে বিজেপি। মুখ্যমন্ত্রী হন বিপ্লব দেব। সেই সময় বিজেপি পেয়েছিল ৩৬টি আসন। আইপিএফটি পেয়েছিল আটটি আসন।

বছর খানেক আগে আইপিএফটি বিধায়ক বৃষকেতু দেববর্মা দল ছেড়ে প্রদ্যোতের হাত ধরেন। সম্প্রতি তাঁর বিধায়কপদও বাতিল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.