Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Shiv Sena

Rajyasabha vote: জামিনের আবেদন নাকচ জেলবন্দি দুই মন্ত্রীর, রাজ্যসভা ভোটের আগে মহারাষ্ট্রে বিপাকে উদ্ধব

মহারাষ্ট্রে শুক্রবার ছ’টি রাজ্যসভা আসনে ভোট। শিবসেনার দুই প্রার্থী, সঞ্জয় রাউত এবং সঞ্জয় পওয়ার। বিজেপির প্রার্থী পীযূষ গয়াল।

চিন্তার ভাঁজ গভীর হচ্ছে উদ্ধবের।

চিন্তার ভাঁজ গভীর হচ্ছে উদ্ধবের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৮:২৬
Share: Save:

রাজ্যসভার ভোট শুক্রবার। ঠিক তার আগের দিন ধাক্কা খেল মহারাষ্ট্রের শাসকজোট। কপালের ভাঁজ গভীর হল উদ্ধব ঠাকরের। গ্রেফতার হওয়া দুই নেতা নবাব মালিক এবং অনিল দেশমুখের জামিনের আবেদন খারিজ হয়ে যায়। ফলে ওই দুই নেতা শুক্রবার রাজ্যসভার ভোটে অংশগ্রহণ করতে পারবেন না। ভোটদানে অংশ না নিলে ফলাফলে তার প্রভাব পড়তে পারে বলে রাজনীতির কারবারিদের একাংশের ধারণা। আর্থিক নয়ছয়ের অভিযোগে ফেব্রুয়ারি মাস থেকেই জেলে রয়েছেন মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক। রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী অনিল দেশমুখও একই অভিযোগে জেলে রয়েছেন। এঁরা দু’জনেই এনসিপির নেতা। মহারাষ্ট্রের শিবসেনা-কংগ্রেস জোটের শরিক এনসিপিও।

Advertisement

এঁরা আদালতে এক দিনের জন্য জামিনের আবেদন করেছিলেন। আদালতে বাদীপক্ষ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সওয়াল করে জেলবন্দিদের ভোটাধিকার থাকে না। আদালত তাতে সম্মতি জানায়। তবে বিজেপির তরফে সুখবর, তাদের নেতা দেবেন্দ্র ফডণবীস বৃহস্পতিবারই কোভিডমুক্ত হয়েছেন। ফলে রাজ্যসভার ভোটে অংশ নিতে কোনও বাধা রইল না।

মহারাষ্ট্রে শুক্রবার ছ’টি রাজ্যসভা আসনে ভোট নেওয়া হবে। প্রার্থীর সংখ্যা সাত। শিবসেনার দুই প্রার্থী রয়েছেন, সঞ্জয় রাউত এবং সঞ্জয় পওয়ার। বিজেপির প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল। এ ছাড়া রয়েছেন অনিল বন্দে এবং ধনঞ্জয় মহাদিক। এনসিপির তরফে প্রার্থী প্রফুল্ল পটেল এবং কংগ্রেসের ইমরান প্রতাপগার্হি। কোনও প্রার্থীকে জিতলে হলে কমপক্ষে ৪২টি ভোট পেতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.