Advertisement
০৪ মে ২০২৪
Factory Blast

নাগপুরে কারখানায় বিকট শব্দে বিস্ফোরণ! ঘটনাস্থলে মৃত্যু অন্তত ন’জনের, আহত আরও কয়েক জন

পুলিশ সূত্রে খবর, এই ধরনের কারখানায় বিস্ফোরক প্যাক করার জন্য প্রয়োজনীয় সমস্ত সতর্কতা বজায় রাখা হয়। কিন্তু রবিবার সকালে তা করা হয়েছিল কি না তা এখনও অস্পষ্ট।

সোলার কারখানায় বিস্ফোরণের শব্দ শুনে ভিড় বাইরে।

সোলার কারখানায় বিস্ফোরণের শব্দ শুনে ভিড় বাইরে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নাগপুর শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১২:০৮
Share: Save:

ঘড়িতে সময় তখন সাড়ে ন’টা। আচমকাই বিকট শব্দে কেঁপে উঠল মহারাষ্ট্রের নাগপুরের বিস্তীর্ণ এলাকা। বাজারগাঁও এলাকায় ‘সোলার ইন্ডাস্ট্রিজ় ইন্ডিয়া লিমিটেড’-এ বিস্ফোরণে মৃত্যু হয়েছে অন্তত ন’জনের। আহত হয়েছেন আরও বেশ কয়েক জন। তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। সকলকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

পুলিশ সূত্রের খবর, কয়লা ফাটানোর বিস্ফোরক প্যাক করার কাজ চলছিল কারখানায়। সেই সময় তাতে বিস্ফোরণ হয়। ঘটনাস্থলেই ছিন্নভিন্ন হয়ে ছড়িয়ে ছিটিয়ে পড়েন কয়েক জন। তাঁদের মধ্যে ছ’জনের মৃত্যু হয়। আহত হন আরও কয়েক জন। পরে হাসপাতালে আরও তিন জনের মৃত্যু হয়। জানা গিয়েছে, এই সরকারি কারখানায় বিভিন্ন ধরনের বিস্ফোরক তৈরি হত। যে বিস্ফোরক মূলত খনি এলাকা বা পাহাড় ফাটাতে ব্যবহার হত।

পুলিশ সূত্রে খবর, এই ধরনের কারখানায় বিস্ফোরক প্যাক করার জন্য প্রয়োজনীয় সমস্ত সতর্কতা বজায় রাখা হয়। কিন্তু রবিবার সকালে তা করা হয়েছিল কি না তা এখনও অস্পষ্ট। গোটা ঘটনার বিস্তারিত তদন্ত করবে প্রতিরক্ষা বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

solar Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE