Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Abhinandan Varthaman

উইং কমান্ড্যারের নামে সন্তানের নাম ‘অভিনন্দন’ রাখার হিড়িক দেশ জুড়ে

দেশের মাটিতে পা রাখার পর থেকেই অভিনন্দন বর্তমানকে স্যালুট জানিয়েছে দেশবাসী। এমনকি অভিনন্দনের নামে সদ্যজাত শিশুদের নামও রেখেছে বেশ কিছু পরিবার।

উইং কমান্ডারের নামে নাম রাখার হিড়িক দেশে। ছবি: টুইটার

উইং কমান্ডারের নামে নাম রাখার হিড়িক দেশে। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
জয়পুর শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৯ ১০:২১
Share: Save:

গত ১ মার্চ রাতে ৯টা ২০ মিনিট নাগাদ দেশে ফিরেছেন পাক সেনার হাতে বন্দি ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। দেশের মাটিতে পা রাখার পর থেকেই অভিনন্দন বর্তমানকে স্যালুট জানিয়েছে দেশবাসী। এমনকি অভিনন্দনের নামে সদ্যজাত শিশুদের নামও রেখেছে বেশ কিছু পরিবার।

Advertisement

যেমন রাজস্থানের দৌসার নিহালপুরের ২৬ বছর বয়সী বিমলেস বেন্দারা। গত ২৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার প্রসব বেদনা ওঠে বিমলসের। বিমলেসের পরিবার তাঁকে ভর্তি করে জয়পুরের একটি হাসপাতালে। শুক্রবার একটি সুস্থ পুত্র সন্তানের জন্ম দেন বিমলেস। সেই রাতেই আসে অভিনন্দনের দেশে ফেরার খবর। এরপরেই তিনি এবং তার পরিবার সিদ্ধান্ত নেন যে, তাঁরা তাঁদের সন্তানের নাম রাখবেন অভিনন্দন।

বিমলেস জানিয়েছেন, সন্তানের জন্মের আগেই তিনি তাঁর স্বামীকে বলেই রেখেছিলেন, তাঁদের পুত্র সন্তান হলে তিনি নাম রাখবেন ‘অভিনন্দন’। তাঁর ছেলেও অভিনন্দন বর্তমানের মতো দেশ ও পরিবারের মাথা উঁচু করে ফিরবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন: কবে ফের যুদ্ধবিমান চালাতে পারবেন অভিনন্দন? কী বলছে নিয়ম

Advertisement

ওই দিনেই রাজস্থানের আলোয়ারে জন্ম নেওয়া অপর একটি শিশুর নামও অভিনন্দন রাখা হয়েছে বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যেরা। ওই শিশুর দাদু জনেশ ভুতানি জানিয়েছেন, ভারতীয় বায়ু সেনার পাইলটের সম্মানেই নিজের নাতির নাম অভিনন্দন রেখেছেন তিনি। ওই শিশুর মা সপনা দেবির আশা ছেলে বড় হয়ে অভিনন্দনের মতো সাহসী সৈনিক হবে।

আরও পড়ুন: অভিনন্দন! বিজেপির লোকসভা নির্বাচনী অস্ত্রভাণ্ডারে যোগ হল নতুন শব্দ

রাজস্থানেরই সাগানের অঞ্চলের টিকাওয়াল দম্পতিও তাঁদের সদ্যোজাত সন্তানের নাম উইং কমান্ডারের নামেই রাখবার সিদ্ধান্ত নিয়েছেন। গত শনিবার রাত সাড়ে ১১ নাগাদ জন্ম নেয় তাঁদের শিশু সন্তান। এর আগে ভারতীয় বায়ুসেনার মিরাজ ২০০০ যুদ্ধ বিমানের নামে নামকরণ করা হয়েছিল আর এক সদ্যোজাতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.