Advertisement
০১ মার্চ ২০২৪
Flash flood

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশ, জলের তোড়ে ভেসে গেল বেশ কয়েকটি গাড়ি

টানা বৃষ্টিতে হিমাচল প্রদেশের বিভিন্ন এলাকায় ধস নামার খবর পাওয়া গিয়েছে। বিপাশা নদীর জলস্তর বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মান্ডিতে বৃষ্টি হয়েছে ৬৪.৪ মিমি।

কুল্লুতে জলের তোড়ে ভেসে যাওয়ায় ক্ষতিগ্রস্ত গাড়ি।

কুল্লুতে জলের তোড়ে ভেসে যাওয়ায় ক্ষতিগ্রস্ত গাড়ি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিমলা শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৬:৪৬
Share: Save:

গত ২৪ ঘণ্টা ধরে টানা বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশ। হড়পা বানে ভেসে গেল বেশ কয়েকটি গাড়ি। মান্ডি জেলায় ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। মান্ডি জেলার জাঞ্জেহলি এলাকায় জলের তোড়ে ভেসে গিয়েছে বেশ কয়েকটি গাড়ি। তবে হতাহতের খবর জানা যায়নি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে।

সে জেলার বিভিন্ন এলাকায় ধস নামার খবর পাওয়া গিয়েছে। নিচু এলাকায় বিপজ্জনক অবস্থায় রয়েছে বহু বাড়ি। রাতভর বৃষ্টির জেরে মান্ডিতে বিপাশা নদীর জলস্তর ক্রমশ বাড়ছে। জলের তোড়ে ক্ষতি হয়েছে মন্থলা পঞ্চায়েতের কমিউনিটি হল। গত ২৪ ঘণ্টায় মান্ডিতে বৃষ্টি হয়েছে ৬৪.৪ মিমি।

ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন বিধায়ক অনিল শর্মা। রাস্তা পুনরুদ্ধার এবং উদ্ধারকাজের জন্য প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দিয়েছেন বিধায়ক। ভারী বর্ষণের কারণে সে রাজ্যের অন্য এলাকাগুলিও বিপর্যস্ত হয়ে পড়েছে। জলের তোড়ে বেশ কয়েকটি গাড়ি ভেসে গিয়েছে কুল্লু জেলাতেও। কুল্লু শহরের কাছে আটটি গাড়ি ভেসে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE