Advertisement
০৯ মে ২০২৪
Kedarnath Yatra

ভারী বৃষ্টির জেরে বিপত্তি, কেদারনাথ যাত্রা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিল উত্তরাখণ্ড সরকার

উত্তরাখণ্ডে ভারী বর্ষণের জেরে পরিস্থতি খতিয়ে দেখতে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কন্ট্রোল রুমে যান মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি।

photo of kedarnath

কেদারনাথ মন্দির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
দেহরাদূন শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৫:৩৮
Share: Save:

ভারী বৃষ্টির কারণে থমকে গেল কেদারনাথ যাত্রা। উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগ জেলায় প্রবল বৃষ্টির জেরে রবিবার বন্ধ রাখা হয়েছে এই তীর্থযাত্রা। পরবর্তী নির্দেশিকা না দেওয়া পর্যন্ত এই যাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সোনপ্রয়াগে বন্ধ করা হয়েছে এই যাত্রা। এ কথা জানিয়েছেন রুদ্রপ্রয়াগের জেলাশাসক ময়ূর দীক্ষিত।

জেলা বিপর্যয় মোকাবিলা বাহিনীর আধিকারিক নন্দন সিংহ রাজওয়ার জানিয়েছেন, গৌরীকুণ্ড থেকে কেদারনাথের মধ্যে সকাল থেকে অবিরাম বৃষ্টির কারণে তীর্থযাত্রা বন্ধ রাখা হয়েছে। সে রাজ্যে ভারী বর্ষণের জেরে পরিস্থতি খতিয়ে দেখতে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কন্ট্রোল রুমে যান মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি।

সকাল ৮টা থেকে পাঁচ হাজার ৮২৮ জন তীর্থযাত্রী সোনপ্রয়াগ থেকে কেদারনাথের উদ্দেশে রওনা দিয়েছিলেন। উত্তরাখণ্ডের অন্য জেলাগুলিতেও বৃষ্টি চলছে।

গত ২৪ ঘণ্টায় হরিদ্বারে বৃষ্টি হয়েছে ৭৮ মিমি। দেহরাদূনে বৃষ্টির পরিমাণ ৩৩.২ মিমি। ২৭.৭ মিমি বৃষ্টি হয়েছে উত্তরকাশীতে। পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kedarnath Yatra Uttrakhand Raining
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE