Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Tukde-Tukde Gang

শাবানা, জাভেদ, নাসিরুদ্দিন শাহ ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর সদস্য, মন্তব্য মধ্যপ্রদেশের মন্ত্রীর

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিজেপি শাসিত রাজ্যে কিছু হলেই এই দেশে থাকতে ভয় পান নাসিরুদ্দিন শাহ। নরোত্তমের প্রশ্ন, এর পরেও তাঁরা কী ভাবে নিজেদের ধর্মনিরপেক্ষ বলে দাবি করেন?

শাবানা আজমি, জাভেদ আখতার এবং নাসিরুদ্দিন শাহকে ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর সদস্য বলে কটাক্ষ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর - ফাইল চিত্র।

শাবানা আজমি, জাভেদ আখতার এবং নাসিরুদ্দিন শাহকে ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর সদস্য বলে কটাক্ষ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর - ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
ভোপাল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩১
Share: Save:

চলচ্চিত্রাভিনেতা শাবানা আজমি, নাসিরুদ্দিন শাহ এবং কবি ও গীতিকার জাভেদ আখতারকে ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-এর ‘স্লিপার সেল’ বলে বলে কটাক্ষ করলেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। শুক্রবার তিনি বলেন, “রাজস্থানে কানহাইয়া লালকে গলা কেটে হত্যা করলে কিংবা ঝাড়খণ্ডে আমাদের বোনকে আগুনে পুড়িয়ে মারলে তাঁরা চুপ করে থাকেন। কিন্তু বিজেপি শাসিত রাজ্যগুলিতে কিছু হলেই তাঁরা প্রতিবাদে সরব হন।”

Advertisement

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, বিজেপি শাসিত রাজ্যে কিছু হলেই এই দেশে থাকতে ভয় পান নাসিরুদ্দিন শাহ। নরোত্তমের প্রশ্ন, এর পরেও তাঁরা কী ভাবে নিজেদের ধর্মনিরপেক্ষ বলে দাবি করেন? এই মানুষগুলির স্বরূপ জনগণ জেনে গিয়েছে বলেও দাবি করেন তিনি।

কিছু দিন আগেই একটি টেলিভিশন সাক্ষাৎকারে বিলকিস বানো গণধর্ষণ-কাণ্ডে সাজাপ্রাপ্ত ১১ জনের মুক্তির প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন শাবানা আজমি। শাবানা জানান, এই বিষয়ে বলার মতো কোনও শব্দই তিনি খুঁজে পাচ্ছেন না। একই সঙ্গে শাবানা প্রশ্ন তোলেন, “এই ঘটনার পরে দেশে নিরাপত্তাহীনতায় ভোগা মেয়েরা, ধর্ষণের হুমকি পাওয়া মেয়েরা কী আশা করবেন? আমরা আমাদের সন্তান, নাতিপুতিদের কী জবাব দেব? বিলকিসকেই বা আমরা কী উত্তর দেব?” গোটা ঘটনায় তিনি লজ্জিত বলেও জানান জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেত্রী।

প্রসঙ্গত, বিলকিসের ধর্ষকদের সাজামুক্তি নিয়ে গোটা দেশেই তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এই বিষয়ে হস্তক্ষেপ করেছে দেশের শীর্ষ আদালতও। সুপ্রিম কোর্ট এই বিষয়ে গুজরাত সরকারের প্রতিক্রিয়া জানতে চেয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.