Advertisement
০২ মে ২০২৪
Sharad Pawar

এনসিপি প্রধানের পদ ছাড়ছেন শরদ পওয়ার, তাঁর জায়গায় কে? শুরু নতুন জল্পনা

গত ২৪ বছর ধরে এনসিপির সভাপতি পদে দায়িত্ব সামলেছেন শরদ পওয়ার। আত্মজীবনীর দ্বিতীয় সংস্করণের প্রকাশ অনুষ্ঠানে গিয়ে তিনি জানিয়ে দেন, কোথায় থামতে হয় তা তাঁর জানা আছে।

Image of Sharad Pawar

এনসিপির সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা শরদ পওয়ারের। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৩:৪০
Share: Save:

মহারাষ্ট্রের প্রবীণ রাজনীতিবিদ শরদ পওয়ার তাঁর প্রতিষ্ঠিত ‘ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি’ (এনসিপি) প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন। তবে তাঁর ছেড়ে যাওয়া জায়গা কে নেবেন তা নিয়ে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। পওয়ার এই মন্তব্য নিজের আত্মজীবনীর দ্বিতীয় সংস্করণ প্রকাশের অনুষ্ঠানে দাঁড়িয়ে করেন। যা শুনে চমকে উঠেছেন তাঁর অনুগামীরা।

‘লোক মাজে সঙ্গতি’— শরদ পওয়ারের আত্মজীবনীর দ্বিতীয় সংস্করণ প্রকাশের অনুষ্ঠান ছিল মুম্বইয়ে। সেখানেই তিনি বলেন, ‘‘আমি এনসিপি প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’’ এই কথা শোনামাত্র সভাগৃহে হইচই পড়ে যায়। যদিও তাকে খুব একটা গুরুত্ব দিতে দেখা যায়নি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

মহারাষ্ট্রের রাজনীতির অন্যতম চরিত্র পওয়ার জানিয়েছেন, তিনি আর নির্বাচনে লড়বেন না। দীর্ঘ রাজনৈতিক জীবনে বহু যুদ্ধের পোড়খাওয়া নেতা পওয়ার আরও জানিয়েছেন, এনসিপি প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেও রাজনীতিকে এখনই আলবিদা বলার কোনও ইচ্ছে তাঁর নেই।

পওয়ার বলেন, ‘‘রাজ্যসভায় আমার মেয়াদ এখনও তিন বছর বাকি আছে। তার পর থেকে আমি আর নির্বাচনে লড়াই করব না। এই তিন বছরে আমি আরও বেশি করে দেশ এবং রাজ্যের হিতে কাজ করে যাব। নতুন কোনও দায়িত্ব নেওয়ার ইচ্ছে আর নেই।’’ তবে রাজনীতি থেকে সরার কথা যে তিনি ভাবছেন না, তা-ও পরিষ্কার করে দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। পওয়ার বলেন, ‘‘আমার সহকর্মীদের বলতে চাই, প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ালেও আমি জনজীবন থেকে সরার কথা ভাবছি না। আপনাদের সঙ্গেই থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sharad Pawar NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE