Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sharad Pawar

ভাইপো অজিতের সঙ্গে ‘গোপন বৈঠকে’ কাকা শরদ, আবার জুড়বে এনসিপি? জল্পনা মহারাষ্ট্রে

এনসিপি সূত্রে খবর, শনিবার ভাইপো অজিতের সঙ্গে পুণে ‘গোপন বৈঠক’ করেন পওয়ার। বৈঠকে দু’ভাগে বিভক্ত এনসিপিকে আবার জোড়া লাগানো নিয়ে দু’জনের কথা হয়েছে বলে ওই সূত্রের খবর।

Sharad Pawar’s secret meet with Ajit Pawar heats up political circles in Maharashtra

অজিত পওয়ার (বাঁ দিকে) এবং শরদ পওয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১২:৪১
Share: Save:

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ারের সঙ্গে এনসিপি প্রধান শরদ পওয়ারের বৈঠক ঘিরে জল্পনা ছড়াল মহারাষ্ট্রের রাজ্য রাজনীতিতে। এনসিপি সূত্রে খবর, শনিবার অজিতের সঙ্গে ‘গোপন বৈঠক’ করেন পওয়ার। বৈঠকে দু’ভাগে বিভক্ত এনসিপিকে আবার জোড়া লাগানো নিয়ে দু’জনের কথা হয়েছে বলে ওই সূত্রের খবর।

যদিও শরদ কিংবা অজিত, কোনও পক্ষ থেকেই বৈঠক নিয়ে প্রকাশ্যে কিছু জানানো হয়নি। এনসিপি সূত্রেই জানা যায়, পুণের কোরেগাঁও পার্ক এলাকায় শিল্পপতি অতুল চোরদিয়ার বাংলোয় প্রায় ঘণ্টাখানেক বৈঠক হয় দুই নেতার। এই প্রসঙ্গে এনসিপি নেতা আমোল মিতকারি সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “খুব সম্ভবত পারিবারিক কোনও বৈঠকে বসেছিলেন দুই নেতা।” এই প্রসঙ্গে বিজেপির তরফে জানানো হয়েছে, বৈঠক কেন হয়েছে, কী বিষয়ে আলোচনা হয়েছে, তা পওয়ার আর অজিতই বলতে পারবেন।

এনসিপির আর একটি সূত্র মারফত জানা গিয়েছে, বৈঠকে অজিতকে পওয়ার জানিয়েছেন যে, দলের তাঁর নিয়ন্ত্রণাধীন অংশটি বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মহারাষ্ট্র সরকারে যোগ দেবে না। তবে কেউ আনুগত্য বদলে পওয়ার শিবির থেকে অজিত শিবিরে যেতে চাইলে তিনি যে আপত্তি করবেন না, তা-ও নাকি স্পষ্ট করে দিয়েছেন ‘মরাঠা স্ট্রংম্যান’।

গত ২ জুলাই আট বিধায়ককে সঙ্গে নিয়ে মহারাষ্ট্রের রাজভবনে গিয়েছিলেন শরদ-ভাইপো। তার পর একনাথ শিন্ডে-বিজেপি সরকারের সঙ্গে হাত মেলান তিনি। রাজ্যের নতুন উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন পওয়ার-ভাইপো। সেই নিয়ে এনসিপির অন্দরে ‘গৃহযুদ্ধ’ শুরু হয়। অজিত শিবিরের এনসিপি নেতাদের দল থেকে বহিষ্কার করেন শরদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sharad Pawar Ajit Pawar NCP Meeting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE