Advertisement
১২ জুলাই ২০২৪
Shashi Tharoor

জোড়া ভুল করলেন শশী তারুর, শুধরে দিলেন জাভেদ আখতার

এ বার তাঁর আসার কারণ ২০ জুলাই করা একটি টুইটার পোস্ট। আর সেই পোস্ট ছড়িয়ে পড়তেই সমালোচনায় বিদ্ধ হয়েছেন তিনি।

শশী তারুরের ভুল শুধরে দিলেন জাভেদ আখতার। ফাইল চিত্র।

শশী তারুরের ভুল শুধরে দিলেন জাভেদ আখতার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা 
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ জুলাই ২০১৯ ১৭:২২
Share: Save:

তিরুঅনন্তপুরমের কংগ্রেস সাংসদ শশী তারুর। সংসদে বাগ্মিতাও বিভিন্ন বিষয় নিয়ে টুইটারে তাঁর উপস্থিতি নজর কাড়ে সকলের। কিন্তু ব্যক্তিগত জীবন ও নিজের বিতর্কিত অবস্থানের জন্য প্রায়শই খবরের শিরোনামে আসেন তিনি। যেমন এলেন সম্প্রতি। এ বার তাঁর আসার কারণ ২০ জুলাই করা একটি টুইটার পোস্ট। আর সেই পোস্ট ছড়িয়ে পড়তেই সমালোচনায় বিদ্ধ হয়েছেন তিনি।

২০ জুলাই করা সেই পোস্টে উর্দু কবি মির্জা গালিবের জন্মদিন স্মরণ করেছেন তিনি। সঙ্গে পোস্ট করেছেন একটি কবিতা যা মির্জা গালিবের লেখা বলে দাবি তারুরের। কিন্তু এই পোস্ট করার পরই ট্রোলড তারুর।

কারণ, ২০ জুলাই গালিবের জন্মদিন নয়। মির্জা গালিব জন্মেছিলেন ১৭৯৭-এর ২৭ ডিসেম্বর। আর তারুরের পোস্ট করা ওই কবিতাটি গালিবের লেখা নয়। তারুরের এই ভুলটি প্রথম নজরে আনেন গীতিকার জাভেদ আখতার। তিনি তারুরের ভুল ধরিয়ে দিয়ে বিষয়টি শুধরে নিতে বলেন।

নিজের টুইটে জাভেদের সেই কমেন্ট দেখে নিজের ভুলের কথা স্বীকার করে নেন কংগ্রেস সাংসদ। নিজের ভুলের জন্য ক্ষমাও চেয়ে নেন তিনি। তখন জাভেদ আখতার তাঁকে পরামর্শ দেন, ‘‘যে সূত্রের মাধ্যমে এই তথ্য জেনেছ সেটাকে ভবিষ্যতে আর বিশ্বাস করো না।’’

আরও পড়ুন: ‘কেউ কেউ পাকিস্তান চলে যেতেন বলেন, কিন্তু আক্রান্তদের তুলনায় আমার এই সমস্যা কিছুই নয়’

আরও পড়ুন: ১৬ মাস ধরে নাবালক-সহ ছ’জনের লালসার শিকার মা-হারা কিশোরী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shashi Tharoor Mirza Ghalib Javed Akhter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE