Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Aryan Khan: আরিয়ানের জন্য সুপ্রিম কোর্টে শিবসেনা নেতা

সংবাদ সংস্থা
মুম্বই ২০ অক্টোবর ২০২১ ০৬:২৮
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

মাদক কাণ্ডে ধৃত আরিয়ান খানের মৌলিক অধিকার রক্ষা করা হোক। কোনও বিচারপতির অধীনে তদন্ত করে দেখা হোক নার্কোটিক্স কন্ট্রোল বুরো (এনসিবি) এবং ওই সংস্থার অফিসারদের ভূমিকা। শিবসেনা নেতা কিশোর তিওয়ারি সুপ্রিম কোর্টে এই আর্জি জানিয়েছেন।

আরিয়ানের জামিনের আর্জি নিয়ে আগামিকাল রায় দিতে পারে বিশেষ আদালত। প্রমোদতরীতে এনসিবি-র হানার জেরে শাহরুখ খানের বড় ছেলে ও তাঁর সঙ্গীদের গ্রেফতারি নিয়ে রাজনীতিকদের একাংশ গোড়া থেকেই সরব। এনসিপি নেতা নবাব মালিক খোদ নার্কোটিক্স কন্ট্রোল বুরোর জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। দাবি করেছেন, মামলাগুলির সাক্ষী হিসেবে নিজেদের বন্ধুদেরই বেছে নিচ্ছেন সমীর। দশমীর বক্তৃতায় শিবসেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সরাসরি বলেছেন, বিজেপির সঙ্গে জোট ভাঙার ফলেই মহারাষ্ট্র এবং শিবসেনাকে নিশানা করা হচ্ছে। এ বার কিশোর তিওয়ারির আর্জি, আরিয়ানের মৌলিক অধিকার রক্ষার স্বার্থে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের করুক সর্বোচ্চ আদালত।

নিজের আবেদনে কিশোর বলেছেন, ‘‘মুম্বইয়ের এনসিবি এবং তাদের অফিসারদের বেআইনি ও নোংরা প্রতিহিংসামূলক কাজকর্মের দিকে আমি দৃষ্টি আকর্ষণ করতে চাই। গত দু’বছর ধরে তাঁরা বেছে বেছে সেলেব্রিটি ও একাধিক মডেলকে নিশানা করছেন। আমার অনুরোধ, এনসিবি কর্তাদের ভূমিকা খতিয়ে দেখতে বিশেষ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হোক।’’ এই প্রসঙ্গে এনসিবি সম্পর্কে নবাব মালিকের বক্তব্যও উল্লেখ করেছেন কিশোর। তাঁর মতে, সত্যিটা প্রকাশ করতে হলে সর্বোচ্চ আদালতের কোনও বিচারপতির দ্বারা কেন্দ্রীয় সংস্থাটির ভূমিকা খতিয়ে দেখার এটাই হল সবচেয়ে ভাল সময়।

Advertisement

বারবার কেন বিভিন্ন ধরনের তল্লাশির নিশানা হয়ে চলেছে বলিউড? এক অনুষ্ঠানে গীতিকার জাভেদ আখতার এই প্রশ্নের উত্তরে বলেছেন, ‘‘হাই প্রোফাইল হওয়ার জন্যই এই মূল্য দিতে হচ্ছে ফিল্মি দুনিয়াকে। আপনি যদি বড়সড় কেউ হন, তা হলে আপনাকে টেনে নামাতে, আপনার গায়ে কাদা ছুড়তে মজা পাবে লোকে। যদি আপনি কিছুই না হন, তা হলে আপনার দিকে পাথর ছোড়ার সময় আছে কারও?’’

আরও পড়ুন

Advertisement