Advertisement
০২ মে ২০২৪
Shiv Sena Leader

পঞ্জাবে শিবসেনা নেতা খুন, মুসে ওয়ালার পর বিরোধী নেতার হত্যায় প্রশ্নের মুখে আপ সরকার

আততায়ীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তের কাছ থকে হামলায় ব্যবহৃত বন্দুকও উদ্ধার করা হয়েছে। হামলাকারী এক জন স্থানীয় ব্যবসায়ী বলেও পুলিশ সূত্রে খবর।

গায়ক সিধু মুসেওয়ালা এবং নিহত শিবসেনা নেতা সুধীর সুরি।

গায়ক সিধু মুসেওয়ালা এবং নিহত শিবসেনা নেতা সুধীর সুরি। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৭:৩২
Share: Save:

পঞ্জাবের অমৃতসরে গুলির হামলায় নিহত শিবসেনা নেতা সুধীর সুরি। অমৃতসরের শহরে একটি মন্দিরের বাইরে এই ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, শিবসেনার নেতারা মন্দিরের বাইরে বিক্ষোভ দেখাচ্ছিলেন। সেই সময়ই ভিড় থেকে এসে সুরিকে গুলি করে এক হামলাকারী। আততায়ীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তের কাছ থকে হামলায় ব্যবহৃত বন্দুকও উদ্ধার করা হয়েছে।

ওই মন্দির চত্বরে আবর্জনার মধ্যে দেব-দেবীদের ভাঙা মূর্তির খোঁজ মেলার পরই শিবসেনা নেতারা মন্দির কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদে বসেছিলেন। বিক্ষোভ চলাকালীন এক জন পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলছিলেন সুরি। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে পাঁচ রাউন্ড গুলি চালানো হয়। সন্দেহভাজন হামলাকারীর নাম সন্দীপ সিং। অভিযুক্ত হামলাকারী এক জন স্থানীয় ব্যবসায়ী বলেও পুলিশ সূত্রে খবর।

যে জায়গায় গুলি চালানো হয়েছে সেটি একটি আবাসিক এলাকা বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, অনেক দিন ধরেই সুরির উপর হামলার ছক কষা হচ্ছিল। তাঁকে ইতিমধ্যেই নিরাপত্তাও দেওয়া হয়েছিল।

এই ঘটনার প্রতিবাদ জানিয়ে, বিজেপি নেতা তাজিন্দর সিংহ বগ্গা আম আদমি পার্টির (আপ) সরকারের নিন্দা করেছেন। শিবসেনা নেতার গুলিবিদ্ধ হওয়ার কথা টুইট করে তাজিন্দর লেখেন, ‘‘আপ সরকার ক্ষমতায় থাকাকালীন পঞ্জাবে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে’’।

চলতি বছরের জুলাই মাসে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে আপত্তিকর ভাষা ব্যবহার করা এবং ধর্মীয় অনুভূতিতে উসকানি দেওয়ার অভিযোগে সুরিকে গ্রেফতার করা হয়েছিল।

প্রসঙ্গত, আপ সরকার ক্ষমতায় আসার পর খুন হন গায়ক সিধু মুসে ওয়ালা। পঞ্জাবের বিধানসভা ভোটে কংগ্রেসের প্রার্থী হিসাবেও দাঁড়িয়েছিলেন তিনি। তবে নির্বাচনে আপ প্রার্থীর কাছে হেরে যান তিনি। তবে মুসে ওয়ালার খুনের পরে প্রশ্নের মুখে পড়তে হয় আপ সরকারকে। মুসে ওয়ালা খুনের কয়েক দিন আগেই আপ সরকার তাঁর নিরাপত্তা সরিয়ে দেয় বলেও আপ সরকারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shiv Sena Leader Shot Dead Punjab Amritsar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE