Advertisement
০২ মে ২০২৪
UPSC Exam

Civil Service Exam: শীর্ষে শ্রুতি শর্মা, সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম চার স্থান দখল করলেন মেয়েরা

দ্বিতীয় স্থানে অঙ্কিতা অগ্রবাল, তৃতীয় স্থানে যামিনী সিংলা এবং চতুর্থ স্থানে রয়েছেন ঐশ্বর্যা বর্মা। সোমবার ৬৮৫ জনের তালিকা প্রকাশিত হয়।

সফল্যের শীর্ষে শ্রুতি।

সফল্যের শীর্ষে শ্রুতি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৬:৩৫
Share: Save:

চার মহিলা অধিকার করে নিলেন শীর্ষ চারটি স্থান। ২০২১ সালের সিভিস সার্ভিস পারীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন শ্রুতি শর্মা। দ্বিতীয় স্থানে রয়েছেন অঙ্কিতা অগ্রবাল, তৃতীয় স্থানে রয়েছেন যামিনী সিংলা। সোমবার ওই পরীক্ষায় সফল ৬৮৫ জনের তালিকা প্রকাশ করেছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)।

কমিশনের তরফে জানানো হয়েছে, সফল পরীক্ষার্থীদের মধ্যে ২৪৪ জন অসংরক্ষিত বিভাগে, ৭৩ জন অর্থনৈতিক ভাবে অনগ্রসর শ্রেণি থেকে, ওবিসি বিভাগে ২০৩ জন, তফসিলি জাতির ১০৫ জন এবং ৬০ নির্বাচিত হয়েছেন তফসিলি উপজাতি বিভাগে। সফল পরীক্ষার্থীদের মধ্যে থেকেই আইএএস, আইএফএস এবং আইপিএস অফিসারদের বেছে নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় সিভিল সার্ভিসে প্রথম চার স্থানাধিকারী মহিলাকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইট বার্তায় চার জনের নাম উল্লেখ করে অভিনন্দন জানিয়েছেন।

কমিশন জানিয়েছে, সফলদের তালিকায় চতুর্থ এবং প়ঞ্চম স্থানে রয়েছেন ঐশ্বর্যা বর্মা এবং উৎকর্ষ দ্বিবেদী।
প্রসঙ্গত, সিভিল সার্ভিস পরীক্ষা নেওয়া হয়, তিন ধাপে। প্রিলিমিনারি, মেন এবং ইন্টারভিউ। ২০২১ সালের লিখিত পরীক্ষা নেওয়া হয় এ বছর জানুয়ারিতে। এপ্রিল ও মে মাসে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UPSC Exam IAS IPS IFS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE