Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘তেজস’-এ মুগ্ধ সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী

সংবাদ সংস্থা
কলাইকুণ্ডা ২৮ নভেম্বর ২০১৭ ১৯:২৮
ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

দেশীয় প্রযুক্তিতে তৈরি ‘তেজস’ যুদ্ধবিমানের ভূয়সী প্রশংসা করলেন সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডার বায়ুসেনা ঘাঁটিতে দাঁড়িয়ে প্রতিরক্ষামন্ত্রী এনজি এং হেন-এর শংসাপত্র, “এটি একটি অসাধারণ এবং অত্যন্ত আকর্ষণীয় যুদ্ধ বিমান।”

লাইট কমব্যাট এয়ারক্রাফ্ট হিসেবে ভারতীয় বায়ুসেনায় গত বছরেই সংযোজন হয়েছে ‘তেজস’-এর। সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রীর জন্য বেঙ্গালুরু থেকে কলাইকুণ্ডার বায়ুসেনা ঘাঁটিতে দু’টি ‘তেজস’ উড়িয়ে আনা হয়। এ দিন প্রথম বিদেশি নাগরিক হিসেবে তার একটিতে সওয়ার হন এনজি এং হেন। পাইলটের আসনে বসেন বায়ুসেনার উপপ্রধান এ পি সিংহ। সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রীকে পাশে নিয়ে প্রায় আধ ঘণ্টা আকাশে ওড়েন তিনি। আকাশপথের সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়েও উচ্ছ্বসিত এনজি এং হেন। তাঁর কথায়, “যুদ্ধবিমানে নয়, মনে হয় যেন কোনও গাড়িতে চড়েছিলাম।”

আরও পড়ুন

Advertisement

মহিলা যাত্রীর কাছে চড় খেয়ে পাল্টা থাপ্পড় এয়ার ইন্ডিয়া কর্মীর

মহিলা যাত্রীর কাছে চড় খেয়ে পাল্টা থাপ্পড় এয়ার ইন্ডিয়া কর্মীর

স্ত্রী ব্যক্তিগত সম্পত্তি নন, হাদিয়াকে জানাল সুপ্রিম কোর্ট

এর আগে বাহরাইনে অনুষ্ঠিত একটি প্রদর্শনীতে উচ্চপ্রশংসিত হয়েছিল তেজস। সে সময় এই যুদ্ধবিমানটি কিনতে উৎসাহ দেখিয়েছিল মধ্য এশিয়ার দু’টি দেশ। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, ‘তেজস’ কেনার বিষয়ে ওই দুই দেশ ছাড়াও স্পষ্টতই আগ্রহ দেখিয়েছে সিঙ্গাপুর। তবে এ নিয়ে প্রশ্ন করা হলে তার সরাসরি জবাব না দিয়ে সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, এ বিষয়ে বিশেষজ্ঞরাই সিদ্ধান্ত নেবেন।

(ভ্রম স‌ংশোধন: এই প্রতিবেদনে সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী এনজি এং হেন-কে বিদেশমন্ত্রী হিসেবে উল্লেখ করা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত।)

আরও পড়ুন

Advertisement